বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অগস্টে বসছে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক, ভরাডুবি নিয়ে চর্চার সম্ভাবনা
আগস্ট মাসে বসবে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক।
আগস্ট মাসে বসবে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক।

অগস্টে বসছে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক, ভরাডুবি নিয়ে চর্চার সম্ভাবনা

  • বাংলার নির্বাচনে ভরাডুবি নিয়ে পর্যালোচনা হতে পারে এই বৈঠকে। একুশের নির্বাচনে চূড়ান্ত ফ্লপ হয়েছে কংগ্রেস–আইএসএফের সঙ্গে জোট। আর তাতেই প্রশ্নের সম্মুখীন হতে পারে সিপিআইএম।

একুশের নির্বাচনে ভরাডুবির কারণ পর্যালোচনায় একাধিক পদক্ষেপ করেছিলেন আলিমুদ্দিনের কর্তাব্যক্তিরা। জনগণের দুয়ারে গিয়ে মতামত, চিঠির মাধ্যমে মতামত এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নেওয়া হয়েছে ভরাডুবির মতামত এবং পরামর্শ। তবে চিঠি ক্ষেত্রে দেখা গিয়েছে, অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন দলের ভেতরে–বাইরে লোকজন। এতকিছুর পর এবার তিনদিনের কেন্দ্রীয় কমিটির বৈঠকে বসতে চলেছেন সিপিআইএম নেতারা। ৬,৭,৮ অগস্ট বসবে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক। তবে ভার্চুয়ালি বৈঠক হবে বলে সূত্রের খবর।

বাংলার নির্বাচনে ভরাডুবি নিয়ে পর্যালোচনা হতে পারে এই বৈঠকে। একুশের নির্বাচনে চূড়ান্ত ফ্লপ হয়েছে কংগ্রেস–আইএসএফের সঙ্গে জোট। আর তাতেই প্রশ্নের সম্মুখীন হতে পারে সিপিআইএম। রাজ্য নেতৃত্ব এই ফলাফল নিয়ে নিজেদের মধ্যে বৈঠকে বসেছেন। সেখানে নানা মতামত একত্রিত করে আপাতত রাজ্য কমিটির পক্ষ থেকে একটি রিপোর্ট তৈরি করা হয়েছে। যা পেশ করা হবে কেন্দ্রীয় কমিটির বৈঠকে বলে সূত্রের খবর। তবে সেখানে কি লেখা হয়েছে তা খোলসা করা হয়নি।

জোটের বিষয়ে প্রশ্নের মুখে পড়তে পারেন বঙ্গ–সিপিআইএমের নেতারা। আগস্ট–সেপ্টেম্বর মাসে যে সম্মেলনগুলি হওয়ার কথা রয়েছে তা নিয়েও আলোচনা হতে পারে। রাজ্য এবং জেলা সম্মেলন ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই বিষয়টির পাশাপাশি পার্টি কংগ্রেস নিয়েও আলোচনা হতে পারে বলে দলীয় সূত্রে খবর। গত রাজ্য প্লেনামে পশ্চিমবঙ্গে যুবদের পার্টিতে জায়গা করে দিতে হবে বলা হয়েছিল। সেটা কতটা হয়েছে তাও উঠে আসবে আলোচনায়।

বন্ধ করুন