বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Salt Lake: অনুমতি না নিয়েই পথসভা সিপিএমের, প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের, এলাকায় উত্তেজনা

Salt Lake: অনুমতি না নিয়েই পথসভা সিপিএমের, প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের, এলাকায় উত্তেজনা

সিপিএমের পথসভা। প্রতীকী ছবি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিপিএম সেখানে যে পথসভার আয়োজন করেছিল তাতে পুলিশের কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। সিপিএমের দাবি, এটি খুবই ছোট পথসভা ছিল। সেই কারণে পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। পুলিশ এসে তাদের কাছ থেকে অনুমতির কাগজপত্র দেখতে চাইলে তা তারা দেখাতে পারেননি।

অনুমতি না নিয়েই পথসভা করল সিপিএম। আর তার জেরে উত্তেজনা ছড়ালো। সিপিএমের পথসভার সামনে বিক্ষোভ দেখালো তৃণমূল কংগ্রেস। সিপিএম কর্মীদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি বিধানগর পূর্ব থানার সল্টলেক বৈশাখী নতুন বাজারের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিপিএম সেখানে যে পথসভার আয়োজন করেছিল তাতে পুলিশের কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। সিপিএমের দাবি, এটি খুবই ছোট পথসভা ছিল। সেই কারণে পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। পুলিশ এসে তাদের কাছ থেকে অনুমতির কাগজপত্র দেখতে চাইলে তা তারা দেখাতে পারেননি। সিপিএম নেতা দেবাশিস সিনহা জানিয়েছেন, সেন্টার ফর জ্যোতি বসু সোশ্যাল রিসার্চ এন্ড স্টাডিসের জন্য অর্থ সংগ্রহ করার জন্য এই পথসভার আয়োজন করা হয়েছিল। নেতারা বক্তব্য রাখার সময় পুলিশের গাড়ি টহল দিলেও সেই সময় কিছু বলা হয়নি। পরে সভার শেষের দিকে পুলিশ অনুমতি পত্র দেখতে চায়। সেই সময় স্থানীয় দোকানদাররা সেই পথসভা উঠিয়ে দেওয়ার জন্য গালিগালাজ করতে থাকে বলে তার অভিযোগ। ‘বন্ধ করে দেব’, ‘ভেঙে দেব’ বলেও তারা চিৎকার চেঁচামেচি করে। তারা সকলেই তৃণমূল কর্মী বলেই দাবি করেছেন ওই সিপিএম নেতা।

যদিও এই প্রসঙ্গে এক তৃণমূল কর্মী জানিয়েছেন, ‘রবিবার ছুটির দিনে সকালবেলায় সভা করছিল সিপিএম। তাতে এলাকার মানুষজনের অসুবিধা হচ্ছিল। পড়াশোনা করতে পারছিল না ছেলে মেয়েরা। স্থানীয়রাই হয়তো প্রতিবাদ জানিয়েছে। তৃণমূল কোনও অপরাধ করেনি।’ তিনি আরও বলেন, ‘তৃণমূলকে সবাই চোর বলছে। আমাদের ছেলে মেয়েরা যখন রাস্তা দিয়ে যাচ্ছে তখন বলা হচ্ছে চোরেরা যাচ্ছে। ওরাই ঝামেলা করতে চাইছে’ বলে তিনি অভিযোগ করেছেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র শাহরুখের মুখে জয় শ্রীরাম ধ্বনি! আম্বানিদের অনুষ্ঠানে নিলেন সরস্বতী-লক্ষ্মীর নাম ‘আমায় একটা চুমু খাও’! বাসর রাতেই ৫৩-র কাঞ্চনের কাছে আবদার ‘কচি বউ’ শ্রীময়ীর সঙ্গে ছিলেন স্বামী, স্প্যানিশ মহিলা পর্যটক ধর্ষণের শিকার ঝাড়খণ্ডে! ধৃত ৪ যে আসনের অস্তিত্বই নেই, সেখানে প্রার্থী দিল BJP, অসমের তালিকায় করল ভুলের পর ভুল স্টেইনগান সেলিব্রেশন দেখে পেত্রাতোসকে সনির বার্তা! জবাব দিয়ে মন ছুঁলেন দিমি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.