বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মিলেছে সবুজ সংকেত, সেপ্টেম্বরে মেট্রো চলতে পারে যুবভারতী থেকে ফুলবাগান
যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রোপথে বাণিজ্যিক পরিষেবা চালু করার সবুজ সংকেত দিলেন রেল নিরাপত্তা কমিশনার (CRS)।
যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রোপথে বাণিজ্যিক পরিষেবা চালু করার সবুজ সংকেত দিলেন রেল নিরাপত্তা কমিশনার (CRS)।

মিলেছে সবুজ সংকেত, সেপ্টেম্বরে মেট্রো চলতে পারে যুবভারতী থেকে ফুলবাগান

কর্তৃপক্ষ প্রস্তুত হলে আগামী ১৬ সেপ্টেম্বর সল্ট লেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলাচল শুরু হতে পারে।

অবশেষে হল অপেক্ষার অবসান। কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল পরিষেবার অন্তর্গত সল্ট লেকের যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রোপথে বাণিজ্যিক পরিষেবা চালু করার সবুজ সংকেত দিলেন রেল নিরাপত্তা কমিশনার (CRS)।

CRS-এর অনুমোদন পাওয়ার পরে এবার সাধারণের জন্য খুলে দেওয়া হতে পারে মেট্রো রেলের ফুলবাগান স্টেশন, জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। 

CRS-এর তরফে জানানো হয়েছে, আগামী ১৬ সেপ্টেম্বর থেকে সল্ট লেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলাচলের জন্য কমিশনারের শর্ত মেনে এই বিষয়ে সমস্ত রকম প্রস্তুতি সারতে হবে মেট্রো রেল কর্তৃপক্ষকে। 

কমিশনারের দফতর থেকে বলা হয়েছে, কোনও কারণে ১৬ সেপ্টেম্বর পরিষেবা চালু করতে না পারলে অনুমোদনের শংসাপত্র ফের বৈধকরণ করতে হবে মেট্রোরেল কর্তৃপক্ষকে। 

জানা গিয়েছে, অনুমোদন পাওয়ার পরে এবার নতুন মেট্রোপথের উদ্বোধনের দিন চূড়ান্ত করতে রেল বোর্ডের সঙ্গে বৈঠকে বসবে মেট্রো কর্তৃপক্ষ।

গত শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে ফুলবাগান পর্যন্ত নবনির্মিত মেট্রো পথ সরেজমিনে পরীক্ষা করে দেখেন কমিশনার অফ রেলওয়ে সেফ্টি। যাচাই করে দেখা হয় মেট্রো রেল যাত্রী পরিষেবার জন্য জরুরি সুরক্ষা ব্যবস্থার খুঁটিনাটি। পরীক্ষায় সন্তুষ্ট হওয়ার পরেই নতুন রুটে পরিষেবা চালু করার অনুমোদন দেয় CRS।

বন্ধ করুন