বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার ধাক্কা সামলাতে কলকাতায় ৭ দিনে ১,০০০ বেড বাড়ানোর নির্দেশ মুখ্যসচিবের
কলকাতায় করোনা পরীক্ষার ফর্ম জমা দেওয়ার ভিড়। 
কলকাতায় করোনা পরীক্ষার ফর্ম জমা দেওয়ার ভিড়। 

করোনার ধাক্কা সামলাতে কলকাতায় ৭ দিনে ১,০০০ বেড বাড়ানোর নির্দেশ মুখ্যসচিবের

  • এছাড়া এদিন কলকাতা পুরসভার আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, এসএসকেএম হাসপাতাল লাগোয়া উত্তীর্ণ ভবনে কেন্দ্রীয় কন্ট্রোল রুম খোলা হচ্ছে। সেখানে থাকবে ১০টি অ্যাম্বুল্যান্স।

ভোটপর্ব মিটলেই রাজ্যে আছড়ে পড়তে পারে করোনার আরো বড় ঢেউ। এই আশঙ্কায় আগাম প্রস্তুতি শুরু করল রাজ্য সরকার। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্যকর্তাদের সঙ্গে বৈঠকে কলকাতায় সম্ভাব্য সমস্ত উপায়ে করোনার বেড বৃদ্ধির নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 

এদিনের বৈঠকে শুধুমাত্র কলকাতায় আগামী ৭ দিনের মধ্যে অন্তত ১,০০০টি শয্যা বাড়ানোর নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তার মধ্যে ২২০টি বেড নিয়ে করোনা ওয়ার্ড চালু হবে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে। এছাড়া এমআর বাঙুর ও বালটিকুরি ESI হাসপাতালে বেড বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।  স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ভোট মিটলেই রাজ্যে করোনার বড় ঢেউ আসতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই আগাম প্রস্তুতি নিয়ে রাখছে সরকার।

এছাড়া এদিন কলকাতা পুরসভার আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, এসএসকেএম হাসপাতাল লাগোয়া উত্তীর্ণ ভবনে কেন্দ্রীয় কন্ট্রোল রুম খোলা হচ্ছে। সেখানে থাকবে ১০টি অ্যাম্বুল্যান্স। সেখানে ফোন করে কোয়ারেন্টাইনের প্রয়োজনের কথা জানালে রোগীকে কাছাকাছি কোনও সেফ হোমে পৌঁছে দেবেন পুরসভার কর্মীরা। তিনি জানান, SSKM হাসপাতালের আসে পাশে যত সরকারি হাসপাতাল রয়েছে সব জায়গায় করোনা চিকিৎসায় বেড বাড়ানো হচ্ছে। 

সোমবার রাজ্যের বেসরকারি হাসপাতালের কর্তাদের সঙ্গে একটি বৈঠক করেন মুখ্যসচিব। তাদেরও বেড বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। দরকারি পার্কিং ও লবিতেও করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে সরকার।

 

বন্ধ করুন