বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আইন শৃঙ্খলার অবনতি হলে কড়া পদক্ষেপ করা হবে, নিশীথের ওপর হামলায় বিবৃতি রাজভবনের

আইন শৃঙ্খলার অবনতি হলে কড়া পদক্ষেপ করা হবে, নিশীথের ওপর হামলায় বিবৃতি রাজভবনের

পশ্চিমবঙ্গের মাননীয় রাজ্যপাল সিভি আনন্দ বোস(ANI Photo) (Sobha Surendran)

বিজেপির তরফে রাজ্যে যে ৩৫৫ ধারা জারির দাবি তোলা হয়েছে সেকথা স্বীকার করে বিবৃতিতে জানানো হয়েছে, প্রয়োজনে সমস্যা সমাধানে সময়োপোযোগী উপযুক্ত পদক্ষেপ করবে রাজভবন। পশ্চিমবঙ্গ মগের মুলুক হয়ে উঠতে দেবেন না রাজ্যপাল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নীশিথ প্রামাণিকের কনভয়ের ওপর তৃণমূলি দুর্বত্তদের হামলা নিয়ে যখন সরগরম গোটা রাজ্য, তখন করা বিবৃতি জারি করল রাজভবন। রাজভবন থেকে রবিবার সন্ধ্যায় জারি এক বিবৃতিতে স্পষ্ট করা হয়েছে, রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হলে চুপ করে বসে থাকবেন না রাজ্যপাল। রাজভবনের এই বিবৃতির মধ্যে দিয়েই কি রাজ্যের সঙ্গে রাজ্যপালের মধুচন্দ্রিমার অবসান হল? প্রশ্ন তুলছেন অনেকে।

রবিবার বিকেলে রাজভবন সূত্রে জানানো হয়েছে, এদিন নিশীথ প্রামাণিকের সঙ্গে ফোনে কথা বলেছেন রাজ্যপাল। সঙ্গে রাজভবন তার আধিকারিকদের দিয়ে ঘটনাটি তদন্ত করে দেখেছে। এর পর জারি বিবৃতিতে স্পষ্ট জানানো হয়েছে, রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হলে রাজভবন চুপ করে বসে থাকবে না। কোনও রকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। পুলিশ ও প্রশাসনকে ভয়মুক্ত ভাবে কাজ করতে হবে।

এমনকী বিজেপির তরফে রাজ্যে যে ৩৫৫ ধারা জারির দাবি তোলা হয়েছে সেকথা স্বীকার করে বিবৃতিতে জানানো হয়েছে, প্রয়োজনে সমস্যা সমাধানে সময়োপোযোগী উপযুক্ত পদক্ষেপ করবে রাজভবন। পশ্চিমবঙ্গ মগের মুলুক হয়ে উঠতে দেবেন না রাজ্যপাল। সভ্যতা, সংস্কৃতির পীঠস্থানে এই ঘটনা বিস্ময়কর। প্রতিবাদ গণতন্ত্রের অংশ, কিন্তু সভ্য সমাজে হিংসার কোনও স্থান নেই। কোনও মায়া না দেখিয়ে হিংসাকে উপড়ে ফেলা হবে। সমাজবিরোধীরা আইন হাতে নেওয়ার চেষ্টা করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও মন্তব্য করা হয়েছে বিবৃতিতে। এদিনের বিবৃতিতে জানানো হয়েছে, নিশীথের কনভয়ে হামলার ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে রাজভবন।

নিশীথের কনভয়ে হামলার ঘটনায় অভিযোগ জানাতে শনিবার বিকেলেই রাজভবনে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকার। তার ঠিক ২৪ ঘণ্টার মাথায় বিবৃতি জারি করে কড়া অবস্থান নিল রাজভবন।

 

বাংলার মুখ খবর

Latest News

হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস পর্দায় চুমু খেলেই স্ত্রীকে বিশেষ উপহার দিতেন ইমরান! কী সেটা? কেন বন্ধ করলেন মমতার বিরুদ্ধে মানহানির মামলায় ১১ কোটি দিতে হবে, দাবি করলেন রাজ্যপাল বরাবরের মতো দীপাবলিতেই আসছে সিংঘম এগেন? আভাস দিয়ে কী জানালেন রোহিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.