বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রলয়ের পরের সকালে যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বর যেন বৃক্ষের বধ্যভূম

প্রলয়ের পরের সকালে যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বর যেন বৃক্ষের বধ্যভূম

  • লকডাউনের জেরে আপাতত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। তবে কিছু গবেষক তাঁদের কাজ চালাচ্ছেন। তাই এই তাণ্ডবের জেরে বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠনে নতুন করে প্রভাব পড়ার সম্ভাবনা নেই।
ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। বনানীশোভিত বিশ্ববিদ্যালয় চত্বরে ছড়িয়ে ছিটিয়ে একের পর এক গাছের মৃতদেহ। কলা ও বিজ্ঞান, দুই বিভাগেই একই অবস্থা। গাছ উপড়ে পড়েছে প্রশাসনিক ভবনের সামনেও। 
1/11ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। বনানীশোভিত বিশ্ববিদ্যালয় চত্বরে ছড়িয়ে ছিটিয়ে একের পর এক গাছের মৃতদেহ। কলা ও বিজ্ঞান, দুই বিভাগেই একই অবস্থা। গাছ উপড়ে পড়েছে প্রশাসনিক ভবনের সামনেও। 
লকডাউনের জেরে আপাতত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। তবে কিছু গবেষক তাঁদের কাজ চালাচ্ছেন। তাই এই তাণ্ডবের জেরে বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠনে নতুন করে প্রভাব পড়ার সম্ভাবনা নেই। 
2/11লকডাউনের জেরে আপাতত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। তবে কিছু গবেষক তাঁদের কাজ চালাচ্ছেন। তাই এই তাণ্ডবের জেরে বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠনে নতুন করে প্রভাব পড়ার সম্ভাবনা নেই। 
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। দ্রুত ভেঙে পড়া গাছগুলিকে কেটে সরিয়ে ফেলা হবে। সেজন্য কলকাতা পুরসভার সাহায্য চাইতে পারে তারা। 
3/11বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। দ্রুত ভেঙে পড়া গাছগুলিকে কেটে সরিয়ে ফেলা হবে। সেজন্য কলকাতা পুরসভার সাহায্য চাইতে পারে তারা। 
যাদবপুর বিশ্ববিদ্যালয়
4/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
5/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
6/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
7/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
8/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
9/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
10/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়
11/11যাদবপুর বিশ্ববিদ্যালয়
অন্য গ্যালারিগুলি