বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আতঙ্কিত হবেন না, রাজ্যে ঘূর্ণিঝড় ‘অশনি’র আঘাত হানার কোনও সম্ভাবনা নেই
রবিবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় অশনির অবস্থান। 

আতঙ্কিত হবেন না, রাজ্যে ঘূর্ণিঝড় ‘অশনি’র আঘাত হানার কোনও সম্ভাবনা নেই

  • রবিবার দুপুরে আবহাওয়া দফতরের জারি করা পূর্বাভাস অনুসারে বর্তমানে ঘূর্ণিঝড় হিসাবে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে আশনি। আগামী মঙ্গলবার পর্যন্ত সাগরের ওপর এই ঝড়ের শক্তি বাড়বে।

পশ্চিমবঙ্গে কোনও ভাবেই আঘাত হানবে না ঘূর্ণিঝড় অশনি। ওড়িশা উপকূলে সমুদ্রের মধ্যেই শক্তি হারাবে সে। তার পর ধীরে ধীরে উত্তর-পূর্ব দিকে এগোবে নিম্নচাপ হিসাবে। যার জেরে দক্ষিণবঙ্গে কিছু বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড় অশনিকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। বিশেষ করে উপকূলবর্তী এলাকার মানুষেরা প্রমাদ গুনছেন। কিন্তু পূর্বাভাস বলছে পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় অশনি কোনও অবস্থাতেই পশ্চিমবঙ্গে আঘাত হানবে না। পশ্চিমবঙ্গে শুধুমাত্র বৃষ্টি হতে পারে এই ঘূর্ণিঝড়ের জেরে।

রবিবার দুপুরে আবহাওয়া দফতরের জারি করা পূর্বাভাস অনুসারে বর্তমানে ঘূর্ণিঝড় হিসাবে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে আশনি। আগামী মঙ্গলবার পর্যন্ত সাগরের ওপর এই ঝড়ের শক্তি বাড়বে। ক্রমশ উত্তর – পশ্চিম দিকে এগোবে ঝড়টি। ওড়িশার গোপালপুরের কাছে উত্তর – পূর্ব দিকে বাঁক নেবে এই ঝড়। এর পরই দ্রুত শক্তি হারাতে থাকবে এই ঝড় বৃহস্পতিবার পুরীর কাছে ঝড়টি অতি গভীর নিন্মচাপে পরিণত হবে।

এর পর নিম্নচাপটি সমুদ্র উপকূল সমান্তরালভাবে জলভাগের ও পর দিয়ে এগিয়ে যাবে। ফলে পশ্চিমবঙ্গে ঝড় আঘাত হানার কোনও সম্ভাবনা নেই। তবে এর জেরে মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলাগুলিতে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

 

 

বন্ধ করুন