বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyclone Jawad: ঘূর্ণিঝড়ের জাওয়াদের জেরে বিদ্যুতের সমস্যা? এই হেল্পলাইন নম্বরগুলি চালু রাজ্যের
ঘূর্ণিঝড় জাওয়াদ নিয়ে চলছে প্রচার (ছবি সৌজন্য এএনআই)

Cyclone Jawad: ঘূর্ণিঝড়ের জাওয়াদের জেরে বিদ্যুতের সমস্যা? এই হেল্পলাইন নম্বরগুলি চালু রাজ্যের

  • বিদ্যুৎমন্ত্রী জানান, বিদ্যুৎ দফতরের সেন্ট্রাল কন্ট্রোল রুম শনিবার সকাল ৮টা থেকে মঙ্গলবার পর্যন্ত খোলা থাকবে।

‌ঘূর্ণিঝড় ‘‌জাওয়াদ’‌–এর জেরে বিদ্যুৎ বিভ্রাট রুখতে তৎপর বিদ্যুৎ দফতরের কর্মীরা। সমুদ্র উপকূলবর্তী জেলাগুলিতে যেমন টিম ভাগ করে দেওয়া হয়েছে, তেমনই জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করবে বিদ্যুৎ দফতরের কর্মীরা। পাশাপাশি কলকাতার বুকে বিদ্যুৎ বিভ্রাট রুখতে থানার সঙ্গে যোগাযোগ রেখে কাজ করবেন সিইএসসির কর্মীরা।

আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী ‘‌জাওয়াদ’‌ মোকাবিলায় বিদ্যুৎ দফতরের সমস্ত রিজিওনাল ম্যানেজার, জোনাল ম্যানেজার ও স্টেশন ম্যানেজারদের নিয়ে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। এরপর সাংবাদিক সম্মেলন করে বিদ্যুৎমন্ত্রী জানান, বিদ্যুৎ দফতরের সেন্ট্রাল কন্ট্রোল রুম শনিবার সকাল ৮টা থেকে মঙ্গলবার পর্যন্ত খোলা থাকবে। পরিস্থিতি দেখে তার মেয়াদ বাড়ানো হবে। জেলায় রিজওনাল অফিসেও কন্ট্রোল রুম খোলা হয়েছে। বিদ্যুৎ দফতরের কর্মীদের সমস্ত ছুটি মঙ্গলবার পর্যন্ত বাতিল করা হয়েছে। কলকাতায় সমস্ত ওয়ার্ডেই গ্যাং মজুত রাখা হয়েছে। পাশাপাশি সমস্ত ব্লকেও গ্যাং মজুত রাখা হয়েছে। বিদ্যুৎ বিভ্রাট মোকাবিলায় পর্যাপ্ত সরঞ্জাম মজুত রাখা হয়েছে। কলকাতায় ১ থেকে ৮৮ নম্বর ওয়ার্ড পর্যন্ত থানাভিত্তিক টিম থাকছে। বাকি ৮৯ থেকে ১৪৪ নম্বর ওয়ার্ড পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে গ্যাং থাকছে। ১১১, ১১২, ১১৩ ও ১১৪ নম্বর ওয়ার্ড রাজ্য বিদ্যুৎ দফতরের অধীনে। সেখানেও পর্যাপ্ত গ্যাং থাকছে। বাকি ১০টি জেলায় সমস্ত ব্লকে যে গ্যাং থাকছে, তাঁদের নাম ও ফোন নম্বর দিয়ে জেলা শাসক, বিডিওকে জানিয়ে দেওয়া হচ্ছে।

ইতিমধ্যে রাজ্য বিদ্যুৎ দফতরের তরফে হেল্প লাইন চালু করা হয়েছে। সেই হেল্প লাইনে ফোন নম্বর দুটি হল ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪। সিইএসসির ক্ষেত্রেও কন্ট্রোল রুম খোলা থাকবে। সেই কন্ট্রোল রুমের ফোন নম্বর দুটি হল ৯৮৩১০৭৯৬৬৬ ও ৯৮৩১০৮৩৭০০। ২৪ ঘণ্টার জন্য এই দুই কন্ট্রোল রুমের ফোন নম্বর খোলা থাকবে। এই নম্বরে ফোন করে যেকেউ তাঁদের অভিযোগ জানাতে পারবেন।


বন্ধ করুন