বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyclone Jawad: রাতভর চলবে ভারী বৃষ্টি, নিষ্কৃতি মিলতে পারে সোমবার বেলা বাড়লে
রবিবার বৃষ্টিস্নাত বিধাননগর রোড স্টেশনে ছাতার মেলা।  (Utpal Sarkar)

Cyclone Jawad: রাতভর চলবে ভারী বৃষ্টি, নিষ্কৃতি মিলতে পারে সোমবার বেলা বাড়লে

  • নিম্নচাপের জেরে রবিবার রাত যত বাড়বে তত বাড়বে বৃষ্টির দাপট। সোমবারও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিশেষ করে প্রভাবিত হবে ২ মেদিনীপুর, ২ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতা।

নিম্নচাপের জেরে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলবে নাগাড়ে বৃষ্টি। রবিবার সাংবাদিক বৈঠকে এমনই জানালেন পূর্বাঞ্চলীয় আবহাওয়া অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তবে এদিনও তিনি স্পষ্ট করেছেন ঝড়ের কোনও সম্ভাবনা নেই।

রবিবার বিকেল ৩.৩০ মিনিটে সাংবাদিক বৈঠক করেন সঞ্জীবনবাবু। তিনি বলেন, ‘আপাতত পুরী থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ – দক্ষিণপূর্বে অবস্থান করছে অতিগভীর নিম্নচাপটি। আগামী ৩ ঘণ্টায় শক্তি হারিয়ে সেটি গভীর নিম্নচাপে পরিণত হবে। শক্তি ক্ষয় করে রবিবার রাতে সেটি সুস্পষ্ট নিম্নচাপের রূপ নেবে।

নিম্নচাপের জেরে রবিবার রাত যত বাড়বে তত বাড়বে বৃষ্টির দাপট। সোমবারও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিশেষ করে প্রভাবিত হবে ২ মেদিনীপুর, ২ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতা। সোমবার বেলা বাড়লে বৃষ্টিপাত ক্রমশ কমবে। প্রথমে বৃষ্টি থামবে পশ্চিমের জেলাগুলিতে। পুবের জেলাগুলিতে মঙ্গলবার সকাল পর্যন্ত বৃষ্টি হতে পারে।

রবিবার রাতে ও সোমবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী ও লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তাল থাকবে সমুদ্র। সেজন্য ৬ ডিসেম্বর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

 

বন্ধ করুন