বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyclone Jawad Update: সোমবার ভাসতে পারে কলকাতাসহ একাধিক জেলা

Cyclone Jawad Update: সোমবার ভাসতে পারে কলকাতাসহ একাধিক জেলা

প্রতীকি ছবি (PTI)

সোমবার পূর্ব মেদিনীপুরে ১৩০ মিমি বৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও কলকাতায় ১২০ মিমি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পশ্চিমবঙ্গের আকাশ থেকে ঘূর্ণিঝড় জাওয়াদের বিপদ কাটলেও কাটেনি বৃষ্টির ভ্রুকূটি। ভরা রবি মরশুমে বৃষ্টিতে আলু, সরষে প্রভৃতি চাষে ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। নিম্নচাপের জেরে আগামী ৩ দিনে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে রবিবার সকালে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। রবিবার পূর্ব মেদিনীপুরে ৮০ মিমি ও দক্ষিণ ২৪ পরগনায় ৭০ মিমি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওড়ায় ৬৫ মিমি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তর ২৪ পরগনা, হুগলি ও কলকাতায় ৬০ মিমি বৃষ্টি হতে পারে।

সোমবার পূর্ব মেদিনীপুরে ১৩০ মিমি বৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও কলকাতায় ১২০ মিমি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হুগলিতে ১০০ মিমি পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। ওই দি পূর্ব বর্ধমানে ৬০ মিমি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার এক লাফে অনেকটা কমবে বৃষ্টিপাতের পরিমাণ। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৩০ মিমি বৃষ্টি হতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে ৪০ মিমি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাস অনুসারে নিম্নচাপের জেরে সব থেকে বেশি বৃষ্টি হবে সোমবার। মঙ্গলবার বেলা বাড়লে পরিষ্কার হবে আকাশ। নিম্নচাপের জেরে কিছু জায়গায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সর্বত্র ভারী বৃষ্টি হবে এমনটা নয়। বাকি জায়গায় হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস জারি হয়েছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে আরও কয়েকটা বছর KKR-এ খেলতাম, আমার ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়ত: মনোজ তিওয়ারি ৮৭তে পা, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে চাইলেন না মহানায়কের নায়িকা সাবিত্রী? তিনে পা দিল জেহ! বার্থ ডে পার্টিতে চাঁদের হাট,হাজির মামা রণবীর থেকে রাহা, সোনমরা সৌরভের কীর্তিকে কুর্নিশ, লর্ডস স্টেডিয়ামের রেপ্লিকা বানিয়ে দাদাকে উপহার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ টাকা করে অনুদান, পোর্টাল চালু করবে পর্ষদ সব বাধা বিপত্তির কাটিয়ে ফের কাছাকাছি আসছে সূর্য-দীপা? জোড়া লাগবে ভাঙা সংসার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.