বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওড়িশা থেকে ঝাড়খণ্ডের দিকে সরছে ইয়াস, কলকাতায় ঝড়ের বেগ ছিল ঘণ্টায় ৬২ কিমি
বুধবার সকালে কলকাতার আকাশে মেঘের ঘনঘটা।  (HT_PRINT)
বুধবার সকালে কলকাতার আকাশে মেঘের ঘনঘটা।  (HT_PRINT)

ওড়িশা থেকে ঝাড়খণ্ডের দিকে সরছে ইয়াস, কলকাতায় ঝড়ের বেগ ছিল ঘণ্টায় ৬২ কিমি

  • ঘূর্ণিঝড়ের জেরে কলকাতায় হাওয়ার সর্বোচ্চ বেগ ছিল ঘণ্টায় ৬২ কিলোমিটার। দিঘায় বাতাসের বেগ ছিল ঘণ্টায় ৮৮ কিলোমিটার।

ঘাম দিয়ে ছাড়ল জ্বর। কলকাতাকে রেহাই দিয়ে বালেশ্বর থেকে ঝাড়খণ্ডের পথে ঘূর্ণিঝড় ইয়াস। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়ের জন্য কলকাতায় আর কোনও বিপদের সম্ভাবনা নেই। 

আবহাওয়া দফতরের তরফে অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ‘বুধবার সকালে বালেশ্বরের দক্ষিণে ভূভাগে প্রবেশের পর ক্রমশ ঝাড়খণ্ডের দিকে এগিয়ে চলেছে ঘূর্ণিঝড় ইয়াস। ভূভাগে প্রবেশের সময় ঝড়ের কেন্দ্রের কাছে হাওয়ার সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৫৫ কিলোমিটার। ক্রমশ শক্তি হারাচ্ছে ঝড়টি। ভূভাগে প্রবেশের ৯ ঘণ্টা পর শক্তি হারিয়ে সেটি সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে।’ যার ফলে পশ্চিমের জেলাগুলিতে অতিভারী বর্ষণের সতর্কতা জারি করেছেন তাঁরা।

ঘূর্ণিঝড়ের জেরে কলকাতায় হাওয়ার সর্বোচ্চ বেগ ছিল ঘণ্টায় ৬২ কিলোমিটার। দিঘায় বাতাসের বেগ ছিল ঘণ্টায় ৮৮ কিলোমিটার। আজ ও আগামিকাল উপকূলে ঝোড়ো হাওয়া চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের অন্যান্য জেলাতেও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

আবহাওয়া দফতরের সবুজ সংকেত পেতেই বুধবার দুপুর থেকে স্বাভাবিক হতে শুরু করেছে কলকাতা। যানচলাচলের জন্য রাস্তাঘাট খুলে দিয়েছে পুলিশ। খুলে দেওয়া হয়েছে উড়ালপুলগুলি। 

 

বন্ধ করুন