বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dearness Allowance: শুক্রবারের মধ্যে মিটবে সমস্যা, বিদ্যুৎ বণ্টনের DA মামলায় আদালতকে আশ্বাস কর্তাদের
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

Dearness Allowance: শুক্রবারের মধ্যে মিটবে সমস্যা, বিদ্যুৎ বণ্টনের DA মামলায় আদালতকে আশ্বাস কর্তাদের

  • আদালতের নির্দেশ অনুসারে ২৩ জুনের মধ্যে ২০১৯ ও ২০২০ সালের মোট DA-র ৫ ভাগের এক ভাগ মিটিয়ে দেওয়ার কথা ছিল সংস্থার। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ২০১৯ সালের বকেয়া পেলেও ২০২০ সালের বকেয়া এখনো পাননি তারা।

রাজ্য বিদ্যুৎ বণ্টন দফতরের বকেয়া DA মামলায় এবার আদালতের দ্বারস্থ সংস্থার আধিকারিকরা। তাদের দাবি, আধিকারিকদের বেতন বন্ধ হলেও বকেয়া DA মেটাতে পারেনি সংস্থা। ফলে সমস্যায় পড়েছেন তাঁরা। শুক্রবারের মধ্যে আদালতের নির্দেশ মেনে বকেয়া DAর একাংশ মেটানো যাবে বলে আশা প্রকাশ করে ওই দিন ফের মামলার শুনানি রাখার আবেদন করেছেন সংস্থার আধিকারিকরা।

আদালতের নির্দেশ অনুসারে ২৩ জুনের মধ্যে ২০১৯ ও ২০২০ সালের মোট DA-র ৫ ভাগের এক ভাগ মিটিয়ে দেওয়ার কথা ছিল সংস্থার। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ২০১৯ সালের বকেয়া পেলেও ২০২০ সালের বকেয়া এখনো পাননি তারা। একথা জানতে পেরে গত ২৪ জুন বিদ্যুৎ বণ্টন দফতরের জেনারেল ম্যানেজার ও ২ সিএমডির বেতন বন্ধের নির্দেশ দেন বিচারপতি রাজশেখর মান্থা। সংস্থার আইনজীবীকে বিচারপতি মান্থা প্রশ্ন করেন, ‘DA কি বাদামভাজা খাওয়ার জন্য?’

সেই মামলায় সোমবার আদালতের দ্বারস্থ হন বিদ্যুৎ বণ্টন দফতরের তিন শীর্ষকর্তা। আদালতকে তাঁরা জানান, এখনো সংস্যার সমাধান করা যায়নি। কর্মীদের বকেয়া এখনো মেটাতে পারেনি সংস্থা। তবে শুক্রবারের মধ্যে সমস্যা মিটে যাবে বলে আশা করছেন তাঁরা। তাই ওই দিন যেন ফের মামলার শুনানি রাখে আদালত।

 

বন্ধ করুন