বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কামড়ের পর এবার ঘুসি, DA চাইতে বিধানসভায় গিয়ে পুলিশের মার খেলেন সরকারি কর্মীরা

কামড়ের পর এবার ঘুসি, DA চাইতে বিধানসভায় গিয়ে পুলিশের মার খেলেন সরকারি কর্মীরা

সরকারি কর্মচারীদের গায়ের জোরে সরাচ্ছে কলকাতা পুলিশ। বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভার সামনে।

বুধবার ডিএর দাবিতে বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন। সেখান থেকে আন্দোলনকারীরা চলে আসেন বিধানসভার ২ নম্বর গেটের সামনে।

ডিএর দাবিতে বিধানসভা অভিযানে গিয়ে এবার পুলিশের ঘুসি খেলেন এক সরকারি কর্মী। ফের কাঠগড়ায় কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তাঁর নেতৃত্বেই এদিন বিধানসভা গেটের সামনে চলছিল পুলিশি ধরপাকড়। সপ্তাহ কয়েক আগে এই আকাশ মাঘারিয়ার নেতৃত্বে এক্সাইড মোড়ে চাকরিপ্রার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়েছিল পুলিশ। পুলিশের কামড় খেয়েছিলেন চাকরিপ্রার্থী অরুণিমা পাল।

বুধবার ডিএর দাবিতে বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন। সেখান থেকে আন্দোলনকারীরা চলে আসেন বিধানসভার ২ নম্বর গেটের সামনে। চাকরিপ্রার্থীদের আসতে দেখেই ঘটনাস্থলে আকাশ মাঘারিয়ার নেতৃত্বে পৌঁছয় বিশাল বাহিনী। তারা টেনে হিঁচড়ে সরকারি কর্মচারীদের প্রিজন ভ্যানে তোলেন। নারী - পুরুষ কোনও বাছবিচার করা হয়নি বলে অভিযোগ। তখনই এক পুলিশকর্মীকে এক সরকারি কর্মচারীর পেটে ঘুসি চালাতে দেখা যায়।

বেশ কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। কোনওক্রমে সরকারি কর্মচারীদের বিধানসভার সামনে থেকে সরায় পুলিশ। সরকারি কর্মচারী সংগঠনের এক নেতা বলেন, ‘আদালত ঘোষণা করেছে ডিএ আমাদের অধিকার। তার পরও আমাদের ডিএ দিচ্ছে না রাজ্য সরকার। ডিএ চাইলে আমাদের সঙ্গে পশুর মতো ব্যবহার করছে পুলিশ। আমরা কেন্দ্রীয় হারে ডিএ চাই। আমাদের অধিকার আমরা আদায় করে ছাড়ব।’

 

 

বন্ধ করুন