বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Corona Report: তিন হাজারের গণ্ডি পেরোলো করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা
 করোনাভাইরাসের সংক্রমণ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WB Corona Report: তিন হাজারের গণ্ডি পেরোলো করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা

  • একইসঙ্গে রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। বুধবার মৃত্যুর সংখ্যা ছিল ৪ জন। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। পরিসংখ্যান অনুযায়ী রাজ্যের স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী পজিটিভিটি রেট গতদিনের চেয়ে কিছুটা হলেও বেশি।

‌রাজ্যে করোনার গ্রাফ ক্রমশ উর্ধমুখী। রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার পেরিয়ে গেল। মৃত্যুর সংখ্যাও তুলনামূলকভাবে বেশি। সেইসঙ্গে রাজ্যে করোনার পজিটিভিটি রেটও গতকালের তুলনায় বেশি। রাজ্যে করোনার পরিসংখ্যান স্বাস্থ্য দফতরের আধিকারিকদের যে চিন্তায় রাখছে তা বলার অপেক্ষা রাখে না।

রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০২৯ জন। সাম্প্রতিককালে এই প্রথম দৈনিক আক্রাম্তের সংখ্যা তিন হাজারের গণ্ডি পেরিয়ে গেল। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় ৭৩২ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে গত ২৪ ঘণ্টায় ৫৭৪ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। এরপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় ২০৮ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। পাশাপাশি বীরভূম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, মালদহ ও হুগলিতে করোনা সংক্রমণের হার কম নয়। উল্লেখ্য, গত বুধবার নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৯৭৯ জন। গত মঙ্গলবার নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ২৬৫৯ জন, গত সোমবার এই সংখ্যা ছিল ১৯১৫ জন। এর আগে বেশ কয়েকদিন ৩ হাজারের দোরগোড়ায় পড়ে ছিল ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা।

একইসঙ্গে রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। বুধবার মৃত্যুর সংখ্যা ছিল ৪ জন। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। পরিসংখ্যান অনুযায়ী রাজ্যের স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী পজিটিভিটি রেট গতদিনের চেয়ে কিছুটা হলেও বেশি। গত বুধবার যেখানে পজিটিভিটি রেট ১৮.‌৫৯ শতাংশ ছিল, সেখানে বৃহস্পতিবার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৮.‌৯৫ শতাংশ। তবে এই সব কিছুর মধ্যে অবশ্য আশার আলো জাগিয়েছে সুস্থতার হার। সেক্ষেত্রে পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে সুস্থতার হার ৯৭.‌৫৭ শতাংশ।

বন্ধ করুন