বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার থেকে রোজ চলবে কলকাতা-দিল্লি উড়ান, ৫ শহরের ক্ষেত্রে এখনও বহাল নিষেধাজ্ঞা
এবার থেকে সপ্তাহে রোজ কলকাতা এবং দিল্লির মধ্যে সরাসরি উড়ান চলাচল করতে পারবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
এবার থেকে সপ্তাহে রোজ কলকাতা এবং দিল্লির মধ্যে সরাসরি উড়ান চলাচল করতে পারবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

এবার থেকে রোজ চলবে কলকাতা-দিল্লি উড়ান, ৫ শহরের ক্ষেত্রে এখনও বহাল নিষেধাজ্ঞা

  • দিল্লি থেকে আগত বিমানের ক্ষেত্রে বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

এতদিন সপ্তাহে তিনদিন কলকাতা-দিল্লি উড়ান চলছিল। এবার থেকে সপ্তাহে রোজ কলকাতা এবং দিল্লির মধ্যে সরাসরি উড়ান চলাচল করতে পারবে। তবে মুম্বই, পুণে, চেন্নাই-সহ পাঁচ শহর থেকে সপ্তাহে তিনদিনই কলকাতায় উড়ান নামতে পারবে।

সোমবার পশ্চিমবঙ্গ সরকারের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘অবিলম্বে কলকাতা-দিল্লির মধ্যে সরাসরি শুরুর অনুমতি দেওয়া হল।’ এতদিন প্রতি সোমবার, বুধবার এবং শুক্রবার কলকাতায় নামতে পারত দিল্লি থেকে আগত উড়ান। মুম্বই, পুণে, চেন্নাই, আমদাবাদ, নাগপুরের ক্ষেত্রেও একই নিয়ম কার্যকর ছিল। সোমবার শুধুমাত্র দিল্লি থেকে আগত বিমানের ক্ষেত্রে সেই বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। 

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য বলেন, ‘দিল্লি এবং পাঁচটি অন্য শহরগামী উড়ানের ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা ছিল না। কিন্তু (ওই ছয় শহর থেকে) সোমবার, বুধবাপ এবং শুক্রবার কলকাতায় উড়ান আসত। দিল্লি থেকে আগত উড়ানের ক্ষেত্রে অবিলম্বে বিধিনিষেধ তুলে দেওয়া হয়েছে। তবে বাকি পাঁচ শহর থেকে আগত উড়ানের উপর আংশিক নিষেধাজ্ঞা বহাল থাকছে।’

অধিক করোনাভাইরাস আক্রান্তের কারণে গত জুলাইয়ে দিল্লি, মুম্বই-সহ ওই ছ'টি শহর থেকে আগত উড়ানের উপর পুরোপুরি নিষেধাজ্ঞা চাপিয়েছিল রাজ্য সরকার। পরে সেই বিধিনিষেধ শিখিল করে তিনদিন কলকাতায় উড়ান নামার অনুমতি দেওয়া হয়। তার জেরে হয়রানির মুখে পড়ছিলেন ওই ছ'শহরের যাত্রীরা। তাঁরা সরাসরি উড়ান ধরে কলকাতা নামতে না পারলেও অন্য কোনও শহর থেকে অনায়াসে কলকাতায় আসতে পারছিলেন। যাত্রীদের একাংশের বক্তব্য ছিল, সেই ঘুরপথে আসার ফলে ভাড়া বেশি গুনতে হচ্ছিল। একইসঙ্গে বেশিক্ষণ বিমানবন্দরে কাটিয়ে সংক্রমণের আশঙ্কা বাড়ছিল।

বন্ধ করুন