বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah train service disruption: 'সাড়ে ৮ ঘণ্টা লেটে শিয়ালদায় এল লোকাল', মালপত্র নিয়ে লাইনে রাজধানীর যাত্রীরা

Sealdah train service disruption: 'সাড়ে ৮ ঘণ্টা লেটে শিয়ালদায় এল লোকাল', মালপত্র নিয়ে লাইনে রাজধানীর যাত্রীরা

শিয়ালদায় প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। (ছবি সৌজন্যে Eastern Railways)

শিয়ালদায় রেলের যে কাজ চলছে, তাতে যাত্রীদের দুর্ভোগ শেষ হচ্ছে না। শুক্রবারের থেকেও শনিবারের দুর্ভোগের মাত্রা বাড়ল। এমনই পরিস্থিতি হল যে যাত্রীদের অনেকে বলতে শুরু করেছেন যে এভাবে ট্রেন না চালিয়ে কাজের জন্য পুরো পরিষেবাই বন্ধ রাখতে পারত। তাহলে হয় দুর্ভোগ কমত।

আদিম যুগে ফিরে গেল রেল। বৈদ্যুতিন সিগন্যালিংয়ের পরিবর্তে লাল-সবুজ ঝান্ডা দেখিয়ে শনিবার শিয়ালদায় কয়েকটি লোকাল ট্রেন চালানো হল। পাঁচটি প্ল্যাটফর্ম সম্প্রসারণের যে কাজ চলছে, সেজন্য ওই অংশে বৈদ্যুতিন সিগন্যালিং ব্যবস্থা নিষ্ক্রিয় করে রাখার সিদ্ধান্ত নেয় পূর্ব রেল কর্তৃপক্ষ। সেই পরিস্থিতিতে আগে যেমন লাল ও সবুজ ঝান্ডা দেখিয়ে ট্রেন চালানো হত, শনিবার সেটাই করা হল। স্বভাবতই মারাত্মক লেট হচ্ছে ট্রেন। যাত্রীদের অভিযোগ, সাড়ে আট ঘণ্টা দেরিতে শিয়ালদা পৌঁছায় একটি ডানকুনি-শিয়ালদা লোকাল ট্রেন। আরও একাধিক ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। এমনকী রাজধানী এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেসের মতো প্রিমিয়াম ট্রেনগুলিও দমদমে এসে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেছে। 

'সাড়ে ৮ ঘণ্টা লেটে শিয়ালদায় ঢুকেছে ডানকুনি লোকাল'

যাত্রীদের অভিযোগ, সকাল ১১ টা ৩ মিনিটে ডানকুনি থেকে যে লোকাল ট্রেন ছাড়ে, তা শিয়ালদায় সাড়ে আট ঘণ্টা দেরিতে ঢুকেছে। বিধাননগর স্টেশন ছাড়ার পরে ওই ট্রেন সাত ঘণ্টা দাঁড়িয়েছিল। শেষপর্যন্ত রাতে সাড়ে আটটা নাগাদ শিয়ালদায় ট্রেন ঢুকেছে বলে দাবি করেছেন যাত্রীদের একাংশ। যদিও যাত্রীদের সেই অভিযোগ নিয়ে পূর্ব রেলের তরফে আপাতত কিছু জানানো হয়নি। 

আরও পড়ুন: Cancelled Local Trains in Sealdah: কাজের জন্য রবিতে ৯৮ লোকাল ট্রেন বাতিল শিয়ালদায়! কোন সময় ছাড়ত? রইল টাইমটেবিল

মালপত্র নিয়ে রাজধানী এক্সপ্রেসের যাত্রীরা

শনিবার সকাল ১০ টার কিছুটা পরে শিয়ালদায় পৌঁছানোর কথা ছিল ডাউন নয়াদিল্লি-শিয়ালদা রাজধানী এক্সপ্রেসের। সকাল ৯ টা ৩০ মিনিট নাগাদ দমদম স্টেশনের কাছে সেই দাঁড়িয়ে পড়ে। তারপর থেকে রাজধানী এক্সপ্রেসের চাকা আর গড়াচ্ছিল না। বাড়ির কাছে এসে দীর্ঘক্ষণ ধরে একই জায়গায় দাঁড়িয়ে থাকতে-থাকতে অতিষ্ঠ হয়ে ওঠেন যাত্রীরা। 

আরও পড়ুন: Shuttle bus services for train problem: ট্রেন পাচ্ছেন না? দুর্ভোগে কমাতে শাটল বাস চালু সরকারের, কোন কোন রুটে? কত ভাড়া?

তাঁদের অভিযোগ, কখন ট্রেন ছাড়বে, তা নিয়ে রেলের তরফে কিছু জানানো না হওয়ায় বিভ্রান্তি দেখা দেয়। অনেকেই চড়া রোদের মধ্যে স্যুটকেস-ভারী ব্যাগ নিয়ে রেললাইনে নেমে পড়েন। রেললাইন ধরে হাঁটতে শুরু করেন। প্রচণ্ড গরমের মধ্যে চরম দুর্ভোগের মুখে পড়েন। শেষপর্যন্ত বেলা ১২ টা ৩০ মিনিট নাগাদ রাজধানী এক্সপ্রেসের চাকা নড়ে। সেখান থেকে শিয়ালদায় ঢুকতে আরও প্রায় ঘণ্টাখানেক সময় লেগে যায়। 

একই অভিজ্ঞতা দুরন্ত এক্সপ্রেসের ক্ষেত্রে

দুরন্ত এক্সপ্রেসের যাত্রীদেরও এক পরিণতি হয়েছে। দুপুর ১ টার কিছুটা পরে যে বিকানের-শিয়ালদা দুরন্ত এক্সপ্রেসের শিয়ালদায় পৌঁছানোর কথা ছিল। কিন্তু দুপুর দুটোয় দমদমে পৌঁছানোর পর থেকেই আটকেই থাকে। প্রায় ঘণ্টাচারেক সেখানেই থমকে ছিল দুরন্ত এক্সপ্রেস।

আরও পড়ুন: WB Rain Forecast till 14th June: মারাত্মক গরম চলবে এখন! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টি নামবে কবে? কতদিন?

বাংলার মুখ খবর

Latest News

'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার সমুদ্রের পাড়ে স্বস্তিকা-কন্যা অন্বেষা! বিশেষত্ব সানগ্লাসে, দাম কত এটির? ২১ জুলাই 'গণতন্ত্র হত্যা দিবস' পালন করবে BJP, ২২ জুলাই CESC অভিযান হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ধারে পাঁচিল তুলল রেল, সুরক্ষায় তৈরি হল বেড়া IND vs ZIM 5th T20I Live: শেষ ম্যাচে টস হারলেন গিল, দলে ফিরলেন রিয়ান-মুকেশ আম্বানির ছেলের বিয়েতে আমন্ত্রিত জিতের নায়িকা, কেমন সাজবেন সুস্মিতা? টসে জিতল Zimbabwe , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| অঙ্কে তুখোর, পুরস্কারও পেয়েছেন, সেই যুবকই খুন করতে চেয়েছিলেন ট্রাম্পকে,কে তিনি? ৩৯ বছরের সংসার! ছোট ছেলের বিয়েতে ভাইরাল মুকেশ ও নীতা আম্বানির বিয়ের অদেখা ছবি

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.