বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উত্তরবঙ্গ সফর নিয়ে ফের তোপ, হাওয়ালা প্রসঙ্গেও ধনখড়ের সাফাইকে লঘু করল তৃণমূল
প্রেস কনফারেন্সে জগদীপ ধনখড় (PTI)
প্রেস কনফারেন্সে জগদীপ ধনখড় (PTI)

উত্তরবঙ্গ সফর নিয়ে ফের তোপ, হাওয়ালা প্রসঙ্গেও ধনখড়ের সাফাইকে লঘু করল তৃণমূল

  • তিনি এদিন মনে করিয়ে দেন, সুপ্রিম কোর্টে যে ৩ জন বিচারপতির বেঞ্চে হাওয়ালা মামলা ছিল, তাঁরা কিন্তু বলেছিলেন, তাঁদের ওপর প্রচণ্ড চাপ আসছে মামলা ছেড়ে দেওয়ার জন্য।

‌রাজ্যপাল জগদীপ ধনখড়ের দার্জিলিং সফর বঙ্গভঙ্গের পক্ষে একপ্রকার ষড়যন্ত্র ছিল বলেই অভিযোগ করলেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়। একইসঙ্গে রাজ্যপালকে একজন অসাধারণ অকর্মন্য ব্যক্তিত্ব বলে কটাক্ষ করেছেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগের সুরেই জানিয়েছিলেন, জৈন হাওয়ালা মামলার চার্জশিটে রাজ্যপাল জগদীপ ধনকড়ের নাম রয়েছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নস্যাৎ করে দেন রাজ্যপাল। তাঁর মতে, মুখ্যমন্ত্রী ভুল তথ্য দিচ্ছেন। রাজ্যপালের নাম চার্জশিটে ছিল না। এমন কোনও নথি নেই। সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিচ্ছেন উনি। এই প্রসঙ্গে পাল্টা তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় জানান, ‘‌উনি কিন্তু একবারও কোথাও বললেন না যে ওনার নাম অভিযুক্ত হিসাবে ছিল কিনা।’‌ পাশাপাশি তিনি এদিন মনে করিয়ে দেন, সুপ্রিম কোর্টে যে ৩ জন বিচারপতির বেঞ্চে হাওয়ালা মামলা ছিল, তাঁরা কিন্তু বলেছিলেন, তাঁদের ওপর প্রচণ্ড চাপ আসছে মামলা ছেড়ে দেওয়ার জন্য। তৃণমূলের পক্ষ থেকে কাল এই বিষয়ে আরও বেশ কিছু তথ্য প্রকাশ্যে আনা হবে বলে জানিয়েছেন সুখেন্দু শেখর।

এদিন রাজ্যপালকে বিজেপির এজেন্ট বলে ফের আরও একবার আক্রমণ করেন তৃণমূল সাংসদ। বঙ্গভঙ্গের ষড়যন্ত্র কষতেই যে তাঁর দার্জিলিং যাত্রা সেই কথা তুলে ধরে সুখেন্দু শেখর জানান, রাজ্যপাল যেভাবে রাজনৈতিক প্রভুদের ডাকে দিল্লি গেলেন ও দিল্লি থেকে ফিরে এসে বৃষ্টির মধ্যে দার্জিলিং গেলেন, তাতে পরিষ্কার উনি বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে দেখা করে ষড়যন্ত্র কষছেন। দার্জিলিং গিয়ে বিজেপি নেতাদের সঙ্গে দেখা করে বাংলা ভাগের ষড়যন্ত্র করছেন। এদিন জিটিএ–এর অডিটের পক্ষে সওয়াল করেছিলেন রাজ্যপাল। এই প্রসঙ্গেও রাজ্যপালকে নিশানা করে সুখেন্দু শেখর জানান, জিটিএ নিয়ে ক্যাগ তদন্ত চাওয়ার এক্তিয়ার রাজ্যপালের নেই। বরং মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথোপকথনের তথ্য বার বার প্রকাশ্যে এনে সংবিধান ভঙ্গ করেছেন বলে অভিযোগ করেন তৃণমূল সাংসদ।

 

বন্ধ করুন