বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিয়ের আগেরদিন বাবার সঙ্গে অস্ত্রোপচার করলেন মেয়ে, বের করলেন টিউমার
প্রিয়াঙ্কা সরকার।
প্রিয়াঙ্কা সরকার।

বিয়ের আগেরদিন বাবার সঙ্গে অস্ত্রোপচার করলেন মেয়ে, বের করলেন টিউমার

প্রিয়াঙ্কা মেদিনীপুর মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারি পাশ করার পর এখন ভুবনেশ্বরে কর্মরত।

বিয়ের আগের দিন বাবাকে জটিল অস্ত্রোপচারে সাহায্য করতে এগিয়ে এলেন মেয়ে। রোগীর পেট থেকে বের করলেন ১০ কেজি ওজনের টিউমার। শুধু তাই নয়, বিয়ের কয়েক ঘণ্টা আগেও পালন করলেন চিকিৎসকের ধর্ম। অস্ত্রোপচারের পর রোগী এখন অনেকটাই বিপদমুক্ত।

সম্প্রতি রানিকুঠির এক বেসরকারি হাসপাতালে টিউমারের জটিল অস্ত্রোপচারের জন্য চিকিৎসক মাখনলাল সাহার সাহায্য চেয়েছিলেন অপর চিকিৎসক দীপঙ্কর সরকার। বাবা অস্ত্রোপচারে যাবেন শুনে মেয়ে প্রিয়াঙ্কাও যেতে চান। প্রিয়াঙ্কা ভুবনেশ্বরের এইমসের চিকিৎসক। সম্প্রতি বিয়ের জন্য কলকাতায় এসেছেন। শনিবার তাঁর বিয়ে ছিল। তার আগের দিন শুক্রবারেই ছিল সেই জটিল অস্ত্রোপচার। সেইমতো গত শুক্রবার বাবার সঙ্গে অপারেশন থিয়েটারে ছিলেন প্রিয়াঙ্কা। বাবাকে অস্ত্রোপচারে সাহায্য করেন।

প্রিয়াঙ্কার মতে, দীর্ঘদিন ধরেই বাবাকে অস্ত্রোপচারে সাহায্য করার স্বপ্ন দেখেছিলেন তিনি। সেই স্বপ্নই যেন তাঁর পূরণ হল। অস্ত্রোপচার দু'দিন আগে হওয়ার কথা ছিল। তবে তা হয়নি। সেই সুযোগ যে এভাবে আসবে ভাবতে পারিনি। মেয়ের এই কাজে গর্বিত তাঁর বাবা চিকিৎসক মাখনলাল সাহা। তিনি জানান, ‘‌একজন চিকিৎসক হিসেবে যেভাবে দায়িত্ব পালন করেছে, তা খুব একটা দেখা যায় না। শনিবার বিয়ের কয়েক ঘণ্টা আগে গিয়েও রোগীকে দেখে এসেছে। আজও ওর যাওয়ার কথা। রোগী এখন অনেকটা ভালো আছেন বলেই শুনেছি।’‌

উল্লেখ্য, মাখনলালবাবু এসএসকেএমের সার্জারি বিভাগের প্রধান ছিলেন। কয়েক মাস আগেই তিনি অবসর নেন। অন্যদিকে, প্রিয়াঙ্কা মেদিনীপুর মেডিকেল কলেজ এবং হাসপাতাল থেকে ডাক্তারি পাশ করার পর এখন ভুবনেশ্বরে কর্মরত।

শ্বরে কর্মরত।

বন্ধ করুন