বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবীন্দ্র সরোবরে মাছের মড়ক, নমুনা পরীক্ষার রিপোর্ট বড় কথা জানিয়ে দিল মৎস্য দফতর

রবীন্দ্র সরোবরে মাছের মড়ক, নমুনা পরীক্ষার রিপোর্ট বড় কথা জানিয়ে দিল মৎস্য দফতর

রবীন্দ্র সরোবর। ফাইল ছবি

রোয়িং ক্লাবের দাবি, সরোবরে একের পর এক ফাউন্টেন বসানো হলে রোয়িং করতে স্বাভাবিকভাবেই সমস্যা হবে।

রবীন্দ্র সরোবরের জলে একের পর এক মাছ ভেসে ওঠার ঘটনাকে ঘিরে ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছিল। এদিকে কেন মাছের এই মড়ক তা নিয়েও নানা প্রশ্ন উঠতে শুরু করে।  এরপরই জলের নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিল মৎস্য দফতর। সরোবরের তিনটি জায়গা থেকে জলের নমুনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্টে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। দফতর সূত্রে জানা গিয়েছে মূলত অক্সিজেনের ঘাটতি পাওয়া গিয়েছে জলে। দুটি দিকের জলেই অক্সিজেনের ঘাটতির বিষয়টি সামনে আসে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে দ্রবীভূত অক্সিজেনের পরিমাণ যেখানে ৫থেকে ৮এর মধ্যে থাকতে হয়, সেখানে একটি জায়গায় রয়েছে ৪ ও অপর জায়গায় রয়েছে ৪.৫। এবার প্রশ্ন উঠছে অক্সিজেনের ঘাটতি মেটাতে কোন পদক্ষেপ নেওয়া হবে? 

সূত্রের খবর, সরোবরের জলে তিনটি ফাউন্টেন বসিয়ে জলে অক্সিজেনের পরিমাণ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়। মৎস্য দফতরের রিপোর্ট ও দুষণ নিয়ন্ত্রণ পর্ষদের পরামর্শ মেনেই এই ভাসমান ফাউন্টেন বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে সেই ফাউন্টেন বসানোকে কেন্দ্র করেও তৈরি হয়েছে নতুন জটিলতা। ইতিমধ্যেই রোয়িং ক্লাব এনিয়ে আপত্তি তুলতে শুরু করেছে। রোয়িং ক্লাবের দাবি, সরোবরে একের পর এক ফাউন্টেন বসানো হলে রোয়িং করতে স্বাভাবিকভাবেই সমস্যা হবে। এনিয়ে কেএমডিএর সঙ্গে তাদের একপ্রস্থ বৈঠকও হয়। সেখানেই তাদের আপত্তির কথা জানিয়েছে ক্লাব। গোটা বিষয়টি নিয়ে ফের চিন্তাভাবনা করার কথা জানিয়েছে কেএমডিএ। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বুধ শুক্রর গমনে ৫ রাশির প্রেম জীবন হবে চমৎকার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল নেশামুক্তি কেন্দ্রে প্রচণ্ড মারধর করার অভিযোগ, নরক যন্ত্রণায় ভুগছেন যুবক বৃষ্টি থেকে আপাতত ৩ দিন নিস্তার নেই! রইল আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস ভিডিয়ো: চাহালকে বস্তার মতো কাঁধে তুলে নিলেন মহিলা কুস্তিগীর! কী হল তারপর? রঞ্জি সেমিফাইনালে ডাহা ফেল শ্রেয়স আইয়ার, রাহানেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা মুশিরের পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন… ভাতপাতে মাছের সঙ্গে আঁশও খেয়ে ফেলেছেন? ভয় নেই, এর উপকার চমকে দেবে নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.