বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমছে সুস্থতার হার, বাড়ছে দৈনিক সংক্রমণ, শুক্রবার রাজ্যে আক্রান্ত ৩৭৭১ জন, মৃত ৬১
করোনা আবহে মায়ের আগমনী। মাস্ক পরে ধুনুচি নাচ। কলকাতায়। শুক্রবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
করোনা আবহে মায়ের আগমনী। মাস্ক পরে ধুনুচি নাচ। কলকাতায়। শুক্রবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

কমছে সুস্থতার হার, বাড়ছে দৈনিক সংক্রমণ, শুক্রবার রাজ্যে আক্রান্ত ৩৭৭১ জন, মৃত ৬১

  • গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন রাজ্যের ৩১৯৪ জন বাসিন্দা। এ পর্যন্ত করোনাকে জয় করেছেন পশ্চিমবঙ্গের ২ লক্ষ ৭৪ হাজার ৭৫৭ মানুষ।

পশ্চিমবঙ্গে ধাপে ধাপে বাড়ছে দৈনিক সংক্রমণের হার। শুক্রবার নতুন করে সংক্রমিত হয়েছেন রাজ্যের ৩৭৭১ জন বাসিন্দা। তার আগে চার দিন দৈনিক সংক্রমণ ছিল এরকম— বৃহস্পতিবার ৩৭২০, বুধবার ৩৬৭৭, মঙ্গলবার ৩৬৩১ এবং সোমবার ৩৫৮৩। দেখাই যাচ্ছে, পুজোর আগে সংক্রমণ হ্রাস পাওয়ার কোনও লক্ষণই নেই। এদিন পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ১৩ হাজার ১৮৮। তার মধ্যে ৩২ হাজার ৫০০টি অ্যাকটিভ কেস রয়েছে।

এদিকে, দিনের দিন কমছে সুস্থতার হার। শুক্রবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৮৭.‌৭৩ শতাংশ। অথচ গত চার দিন দৈনিক সুস্থতার হার ছিল অনেকটাই ভাল— বৃহস্পতিবার ৮৭.‌৭৭ শতাংশ, বুধবার ৮৭.‌৭৯ শতাংশ, মঙ্গলবার ও সোমবার ৮৭.‌৮৪ শতাংশ। এটিও রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাওয়ার কারণ হিসেবে যথেষ্ট। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন রাজ্যের ৩১৯৪ জন বাসিন্দা। এ পর্যন্ত করোনাকে জয় করেছেন পশ্চিমবঙ্গের ২ লক্ষ ৭৪ হাজার ৭৫৭ মানুষ।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের ৬১ জনের মৃত্যু হয়েছে করোনায়। তার মধ্যে ১৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা আর ১৩ জন কলকাতার। এদিন এই দুই জেলাতেই আক্রান্ত ও সুস্থ করোনা রোগীর সংখ্যা অন্য জেলা থেকে বেশি। শুক্রবার কলকাতার ৭৮১ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৬৮৬ জন। এদিকে, এদিন উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত ও সুস্থ মানুষের সংখ্যা যথাক্রমে ৭৫৮ ও ৬৮৩।

উল্লেখ্য, বর্তমানে রাজ্যের কোভিড হাসপাতালগুলিতে করোনা রোগীদের জন্য থাকা মোট ১২ হাজার ৭১৫টি বেডের ৩৭.‌৬৬ শতাংশ বেডে রোগী ভর্তি রয়েছে। আর গত ২৪ ঘণ্টায় মোট ৪৩ হাজার ২২৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে, যার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌০২ শতাংশ।

বন্ধ করুন