বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ফিরলেন না গুয়াহাটি থেকে কলকাতায় ঘুরিয়ে দেওয়া বিমানের ১১ যাত্রী
এই বিমানেই কলকাতা পৌঁছেছিলেন যাত্রীরা
এই বিমানেই কলকাতা পৌঁছেছিলেন যাত্রীরা

ফিরলেন না গুয়াহাটি থেকে কলকাতায় ঘুরিয়ে দেওয়া বিমানের ১১ যাত্রী

  • বিমানটির ১৩২ জন যাত্রীর মধ্যে ১১ জন বিমানে উঠতে রাজি হননি। তাঁরা কলকাতাতেই রয়ে যাবেন বলে জানান।

 

দিল্লি-মুম্বই-সহ করোনা কবলিত দেশের ৬টি বিমানবন্দর থেকে কলকাতায় সরাসরি বিমান পরিষেবা বন্ধ রয়েছে। রাজ্য সরকারের অনুরোধে এই সিদ্ধান্ত জানিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রক। যদিও দেশের বিভিন্ন বিমানবন্দর দিয়ে ঘুরপথে যাত্রীরা কলকাতায় আসছেন বলে অভিযোগ উঠেছে। এর মধ্যে পটনা ও গুয়াহাটি হয়ে আসছেন সব থেকে বেশি যাত্রী। একাধিকবার তা হাতেনাতে ধরেছেন পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। এবার একেবারে দিনের আলোর মতো পরিষ্কার হল সমস্যা কতটা ঘোরালো। গুয়াহাটি থেকে কলকাতায় ডাইভার্ট হওয়া বিমানের ১১ ডন যাত্রী রয়ে গেলেন কলকাতাতেই। 

ঘটনা গত ২৪ জুলাইয়ের। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে দিল্লি থেকে গুয়াহাটিগামী ইন্ডিগোর 6E251 সকাল ৭টা নাগাদ খারাপ আবহাওয়ার জন্য গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দলুই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। বিমানটিকে ঘুরিয়ে দেওয়া হয় কলকাতায়। কলকাতা বিমানবন্দরে নির্বিঘ্নে অবতরণ করে বিমানটি। যাত্রীদের বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তাঁদের বিমানবন্দরের মধ্যেই অপেক্ষা করতে বলেন

এর পরই গোল বাঁধে। গুয়াহাটিতে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের বিমানটিতে যাত্রীদের উঠে পড়তে বলা হয়। কিন্তু বিমানটির ১৩২ জন যাত্রীর মধ্যে ১১ জন বিমানে উঠতে রাজি হননি। তাঁরা কলকাতাতেই রয়ে যাবেন বলে জানান। বেশ কিছুক্ষণ দড়ি টানাটানির পর ওই ১১ জনকে রেখেই উড়ে যায় বিমানটি। 

ঘটনায় স্পষ্ট, ওই ১১ জন যাত্রীর দিল্লি থেকে গুয়াহাটি হয়ে কলকাতা আসার পরিকল্পনা ছিল। বিমান সরাসরি কলকাতায় পৌঁছে যাওয়ায় তাই আর গুয়াহাটি ফিরে যাননি তাঁরা। 

বলে রাখি, সপ্তাহকয়েক আগে দিল্লি থেকে গুয়াহাটি হয়ে কলকাতা আসেন এক করোনা পজিটিভ যাত্রী। বিমান থেকে নেমে পকেট থেকে বার করে নিজের করোনা পজিটিভ রিপোর্ট নিজেই বিমানবন্দরের অধিকারিকদের দেখান তিনি। ঘটনায় শোরগোল পড়ে বিমানবন্দরে।

 

বন্ধ করুন