বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাকাণ্ডে রুজিরার স্বস্তি, সশরীরে হাজিরার থেকে রেহাই দিল দিল্লি হাইকোর্ট
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কয়লাকাণ্ডে রুজিরার স্বস্তি, সশরীরে হাজিরার থেকে রেহাই দিল দিল্লি হাইকোর্ট

  • আদালতে রুজিরার আইনজীবী বলেন, কয়লাকাণ্ডের তদন্তে সব রকম সাহায্য করেছেন তিনি। তার পরও রুজিরা দেবীকে দিল্লিতে তলব করছে ইডি।

কয়লাকাণ্ডে ইডির দায়ের করা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সশরীকে আদালতে হাজিরা থেকে অব্যহতি দিল দিল্লি হাইকোর্ট। সোমবার দিল্লি হাইকোর্টের তরফে পাটিয়ালা হাউজ আদালতের নির্দেশকে খারিজ করা হয়েছে। সঙ্গে জানানো হয়েছে, রুজিরাদেবীর হয়ে হাজিরা দিতে পারবেন তাঁর আইনজীবী।

সম্প্রতি কয়লাকাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায় হাজিরা এড়াচ্ছেন বলে দাবি করে পাতিয়ালা হাউজ আদালতে মামলা করে ইডি। সেই আবেদনে জানানো হয়, বার বার সমন পাঠানো হলেও নানা অছিলায় হাজিরা দিচ্ছেন না রুজিরা। সেই মামলায় ১২ অক্টোবর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সশরীরে হাজির হতে নির্দেশ দেয় দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। নিম্ন আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা। সেখান থেকেই সোমবার মিলল স্বস্তি।

আদালতে রুজিরার আইনজীবী বলেন, কয়লাকাণ্ডের তদন্তে সব রকম সাহায্য করেছেন তিনি। তার পরও রুজিরা দেবীকে দিল্লিতে তলব করছে ইডি। করোনা পরিস্থিতিতে ২টি নাবালক সন্তান রেখে তাঁর পক্ষে দিল্লি আসা সম্ভব নয়। সেকথাও চিঠি দিয়ে ইডিকে জানিয়েছেন তিনি।

ইডির পালটা দাবি, রুজিরার স্বামী অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন সাংসদ। দিল্লিতে বাসভবন রয়েছে তাঁদের। তাই দিল্লি এসে হাজিরা দিতে তাঁর সমস্যা হওয়ার কথা নয়।

 

বন্ধ করুন