বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতে সময় চাইল ইডি, পিছিয়ে গেল অভিষেকের রক্ষাকবচের মামলার শুনানি
Delhi high court. (Representational image/Mint Archive) (HT_PRINT)
Delhi high court. (Representational image/Mint Archive) (HT_PRINT)

আদালতে সময় চাইল ইডি, পিছিয়ে গেল অভিষেকের রক্ষাকবচের মামলার শুনানি

  • ইডির পালটা দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন সাংসদ। দিল্লিতে তাঁর বাসভবন রয়েছে। সেখানে তিনি সপরিবারে বাস করতে পারেন।

দিল্লি হাইকোর্টে ইডির বিরুদ্ধে অভিষেক – রুজিরার দায়ের করা মামলায় জবাব দিতে আদালতের কাছে আরও একদিন সময় চাইল ইডি। এর ফলে সোমবার স্থগিত হয়ে গেল মামলাটির শুনানি। এই মামলায় শেষ শুনানিতে বন্দ্যোপাধ্যায় দম্পতিকে কোনও রক্ষাকবচ দেয়নি আদালত।

কয়লাপাচারকাণ্ডের জেরায় তাঁদের দিল্লিতে তলব করা চলবে না। কলকাতাতেই জেরা করতে হবে ইডিকে। এমনই দাবি জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক ও রুজিরা। তাঁদের দাবি, ২ জনেই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা। অথচ জেরার জন্য তাঁদের দিল্লিতে তলব করা হচ্ছে। রুজিরা বন্দ্যোপাধ্যায় একজন মহিলা হলেও নিয়ম ভেঙে তাঁকে দিল্লিতে ডাকছে ইডি।

ইডির পালটা দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন সাংসদ। দিল্লিতে তাঁর বাসভবন রয়েছে। সেখানে তিনি সপরিবারে বাস করতে পারেন। তাহলে তাঁর দিল্লি এসে জেরার মুখোমুখি হতে সমস্যা কোথায়? সোমবার মামলাটি আদালতে উঠলে বিচারকের কাছে জবাব পেশের জন্য আরও ১ দিন সময় চান ইডির আইনজীবী। এর পর আদালতের তরফে শুনানি স্থগিত করা হয়। সঙ্গে জানানো হয় মঙ্গলবার ফের হবে এই মামলার শুনানি। 

কয়লাপাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এখনো পর্যন্ত ৫ বার তলব করেছে ইডি। তার মধ্যে গত ৬ সেপ্টেম্বর একবারই হাজিরা দিয়েছেন তিনি। দিল্লিতে ইডির দফতরে তাঁকে ৯ ঘণ্টা জেরা করেন গোয়েন্দারা। তবে অভিষেকের স্ত্রী রুজিরা করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে হাজিরা এড়ান। সম্প্রতি ভবানীপুরে এক জনসভায় অভিষেক বলেন, ‘কত সমন পাঠাবে পাঠাক। সমন পাঠাতে পাঠাতে কালি - কাগজ ফুরিয়ে যাবে। কিচ্ছু করতে পারবে না।’

 

বন্ধ করুন