বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dengue: ভয়াবহ ডেঙ্গি, চিকিৎসকের টিম পাঠান, কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

Dengue: ভয়াবহ ডেঙ্গি, চিকিৎসকের টিম পাঠান, কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

শুভেন্দু অধিকারী সোমবার টুইট করে জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের অর্থনৈতিক দুরবস্থার জেরে আরও সমস্যা তৈরি হয়েছে। সরকার দেউলিয়া হয়ে যাওয়ায় জনস্বাস্থ্যেও তার প্রভাব পড়ছে।

কলকাতায় ডেঙ্গি পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠেছে। একের পর এক মানুষের মৃত্যু।এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্যের কাছে চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিকিৎসকদের নিয়ে কেন্দ্রীয় টিম পাঠানোর আর্জি জানিয়েছেন তিনি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে তিনি উল্লেখ করেছেন, চিকিৎসকদের কেন্দ্রীয় টিম ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পাঠানোর ব্যাপারে অনুরোধ জানাচ্ছি। এই ভয়াবহ পরিস্থিতিতে রাজ্য সরকারকে গাইড করার জন্য় অনুরোধ করছি।

এর সঙ্গেই তাঁর অভিযোগ, তৃণমূল পরিচালিত সরকার ডেঙ্গিতে মৃতের সংখ্যায় কারচুপি করছে। এর সঙ্গেই তিনি অনুরোধ করছেন কেন্দ্রীয় বিশেষজ্ঞরা রাজ্যের দেওয়া তথ্য় যাচাই করুন।

তিনি চিঠিতে লিখেছেন রাজ্য সরকার মৃতের সংখ্যা লুকোতে চাইছে। সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গি আক্রান্তের ঘটনা হলেও তা নিয়ে স্বচ্ছতা বজায় রাখা হচ্ছে না।

এদিকে ডেঙ্গি আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত প্রায় ৫০ হাজার আক্রান্তের খবর মিলেছে স্বাস্থ্য দফতর সূত্রে। উত্তর ২৪ পরগনায় এই ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। এখানকার সংখ্যা সর্বোচ্চ। কলকাতায় পজিটিভিটি রেট ২৪.৮ শতাংশ।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ৩ নভেম্বর পর্যন্ত কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৫৪২৮। ২০১৯ সালে এই সংখ্যাটি ছিল ৩২১৯জন। উত্তর ২৪ পরগনায় এই আক্রান্তের সংখ্যা ৯৯৯৩জন। কলকাতার স্থান দ্বিতীয়। হাওড়া রয়েছে তৃতীয় স্থানে।

শুভেন্দু অধিকারী সোমবার টুইট করে জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের অর্থনৈতিক দুরবস্থার জেরে আরও সমস্যা তৈরি হয়েছে। সরকার দেউলিয়া হয়ে যাওয়ায় জনস্বাস্থ্যেও তার প্রভাব পড়ছে।

 

বন্ধ করুন