বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাস্ক না পরে রাস্তায়! কড়া দাওয়াই দমদম পুলিশের, নাগেরবাজারে আটক ৫
পথচারীকে মাস্ক পরিয়ে দিচ্ছে কলকাতা পুলিশ। ফেসবুক(কলকাতা পুলিশ)
পথচারীকে মাস্ক পরিয়ে দিচ্ছে কলকাতা পুলিশ। ফেসবুক(কলকাতা পুলিশ)

মাস্ক না পরে রাস্তায়! কড়া দাওয়াই দমদম পুলিশের, নাগেরবাজারে আটক ৫

  • দমদম পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান পাঁচু রায় জানিয়েছেন, কড়া ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

সাধারণ মানুষ যাতে মাস্ক পরেন সেকারণে একেবারে আদা জল খেয়ে ময়দানে নেমেছে পুলিশ। বাসিন্দাদের সচেতন করতে মাইকিংও হচ্ছে পুরোদমে। কিন্তু তাতেও কাজ হচ্ছে না কিছু ক্ষেত্রে। সেকারণেই মঙ্গলবার নাগেরবাজার এলাকায় রীতিমতো ধরপাকড় শুরু করল পুলিশ। মাস্ক না পরে রাস্তায় বেরনোর জেরে অন্তত পাঁচজনকে পুলিশ আটক করে। মূলত বাসিন্দাদের মধ্যে সচেতনতা ফেরানোর জন্যই বিশেষ উদ্যোগ নিয়েছে পুলিশ। এদিকে একাধিক ক্ষেত্রে দেখা যাচ্ছে মাস্ক না পরেই রাস্তায় বেরিয়ে পড়ছেন সাধারণ মানুষ। কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে মাস্ক থাকলেও তা পকেটে রয়েছে। আবার কিছুক্ষেত্রে মাস্ক থুতনিতে ঝুলছে। তার কোনও কার্যকারিতাই নেই। সেই বাসিন্দাদের সচেতন করতেই মঙ্গলবার কড়া দাওয়াই প্রয়োগ করল দমদম থানার পুলিশ। পাশাপাশি এদিন কলকাতার বিভিন্ন প্রান্তে বাসিন্দাদের মধ্যে মাস্ক বিতরণ করে পুলিশ। 

দমদম পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান পাঁচু রায় জানিয়েছেন, কড়া ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। তবে মানুষ যদি সচেতন না হয়, নিজের পায়ে নিজেই কুড়ুল মারে, তাঁদের মধ্যে বেশিরভাগই শিক্ষিত মানুষ। এদিকে এদিন মাস্ক না পরে রাস্তায় বেরনোর জেরে পুলিশের হাতে ধরা পড়ার পর অনেকেই নানা অজুহাত দেওয়ার চেষ্টা করেন। তবে পুলিশ নিয়ম ভঙ্গকারীদের কড়া বার্তা দিতে চেয়েছে। একাধিক ক্ষেত্রে মাস্ক ঠিকঠাক পরার জন্যও বাসিন্দাদের অনুরোধ করে দমদম থানার পুলিশ।

 

বন্ধ করুন