বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মানিকতলায় ব্যাটারির গুদামে বিধ্বংসী আগুন, প্রাণের ঝুঁকি নিয়ে লড়লেন দমকলকর্মীরা
মানিকতলার ব্যাটারি পট্টিতে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। ছবি সৌজন্য : এএনআই
মানিকতলার ব্যাটারি পট্টিতে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। ছবি সৌজন্য : এএনআই

মানিকতলায় ব্যাটারির গুদামে বিধ্বংসী আগুন, প্রাণের ঝুঁকি নিয়ে লড়লেন দমকলকর্মীরা

  • দমকলকর্মীদের অভিযোগ, কোনওরকম অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেই এই ব্যাটারি কারখানা ও গুদামগুলিতে। কাছাকাছি জলের কোনও উৎসও নেই। এই পরিস্থিতিতেই কোনওভাবে নিয়ন্ত্রণে আনা হয় আগুন।

ফের শহর কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনা। ‌বুধবার সকাল ১১টা নাগাদ মানিকতলায় সাহিত্য পরিষদের পাশে একটি ব্যাটারির গুদামে আগুন লাগে। গুদামে অনেক বেশি পরিমাণ গাড়ির পুরনো ব্যাটারি মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই ঘিঞ্জি এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকেলর ১১টি ইঞ্জিন। খুব দ্রুততার সঙ্গে কাজ করেন দমকলকর্মীরা। এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে বিধ্বংসী আগুন।

মানিকতলা থেকে খান্না অভিমুখে রয়েছে সাহিত্য পরিষদ। আর তার পাশেই মানিকতলা ব্যাটারি পট্টি। ছোট এই ঘিঞ্জি এলাকার মধ্যে রয়েছে অনেক পুরনো ব্যাটারির কারখানা। পুরনো ব্যাটারি এনে তা সারিয়ে নতুন করে বিক্রি করা হয় এখান থেকেই। দমকলকর্মীদের অভিযোগ, কোনওরকম অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেই এই ব্যাটারি কারখানা ও গুদামগুলিতে। কাছাকাছি জলের কোনও উৎসও নেই। এই পরিস্থিতিতেই কোনওভাবে নিয়ন্ত্রণে আনা হয় আগুন।

রীতিমতো প্রাণের ঝুঁকি নিয়ে আশপাশের বিভিন্ন কারখানা, বাড়ির ছাদে, টিনের ওপরে উঠে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন দমকলকর্মীরা। ঘটনাস্থলে আসে বিপর্যয় মোকাবিলা বাহিনীও। এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। এদিন সন্ধে পর্যন্ত ঘটনায় কোনও হতাহতের খবর নেই।

বন্ধ করুন