বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিউটাউনে ইকো পার্কের কাছে বস্তিতে ভয়াবহ আগুন, পুড়ে ছাই একাধিক বাড়ি

সোমবার রাতে ভয়াবহ আগুন নিউটাউনের বস্তিতে। ইকোপার্কের কাছে সারি সারি ঝুপড়ি। রাতের অন্ধকারে সেখানেই আগুন লাগে। প্রত্যক্ষদর্শীদের দাবি এলাকায় মাঝে মধ্যেই আবর্জনায় আগুন জ্বালানোর প্রবনতা রয়েছে। রাতে তেমনটাই ভেবেছিলেন বাসিন্দারা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই সেই আগুনের ফুলকি দ্রুত ছড়িয়ে পড়ে। কিছু বুঝে ওঠার আগেই আগুনের লেলিহান শিখা গ্রাস করে বস্তির একটা অংশকে। দাউ দাউ করে জ্বলতে থাকে একের পর এক বাড়ি।

 বাসিন্দারাই প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগান। বালতি ভর্তি করে জল ঢালার কাজ শুরু হয়। কিন্তু তাতেও আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। এরপরই দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। তারাই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু ততক্ষণে পুড়ে গিয়েছে ৬টি বাড়ি। বাড়ির ভেতরে থাকা আসবাবপত্র সহ যাবতীয় সব কিছু আগুনে পুড়ে যায়। সব হারিয়ে একেবারে পথে বসেছেন বাসিন্দারা।

 অগ্নিকাণ্ডের জেরে ব্য়াপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।  স্থানীয় বাসিন্দা মিরাজ আলি বলেন, আমি ঘরে ছিলাম। জানালা থেকে দেখি আগুন জ্বলছে। ভেবেছিলাম বাচ্চারা হয়তো আগুন ধরিয়েছে। মাঝেমধ্যে তারা আগুন জ্বালায়।কাছে গিয়ে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। প্রচণ্ড আতঙ্ক ছড়ায় এলাকায়। একের পর এক ঘর আগুন পুড় গিয়েছে। আমরাই প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগাই। পরে দমকলের লোকজন এসে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে আগুন কীভাবে লাগল তা কিছুতেই বোঝা যাচ্ছে না। এদিকে দমকল সূত্রে জানা গিয়েছে আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। 

বন্ধ করুন