বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > NCC: তহবিল নিয়ে চাপানউতোর, সমস্যা মেটাতে রাজ্য আসছেন NCC-র DG

NCC: তহবিল নিয়ে চাপানউতোর, সমস্যা মেটাতে রাজ্য আসছেন NCC-র DG

এনসিসি ডিজি লেফটেন্যান্ট জেনারেল গুরবীরপাল সিং

তহবিল বকেয়ার নিয়ে ইতিমধ্যে রাজ্য এবং এনসিসি-র মধ্যে চাপান উতোর শুরু হয়েছে। অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য কার্যত জানিয়েছেন, অনুদান না দেওয়ার অভিযোগ ঠিক নয়। অক্টোবর মাসেই ২০ লক্ষ টাকা দেওয়া হয়েছে। 

বকেয়া টাকা মেটাচ্ছে না রাজ্য। ৬ বার চিঠি দিয়েও কোনও সুরাহা হয়নি। সমস্যা মেটাতে প্রতিরক্ষা মন্ত্রকেরও চিঠি দেওয়া হয়েছে। এবার এনসিসি-র তহবিল সংক্রান্ত সমস্যা মেটাতে রাজ্য আসছেন সংস্থা ডিজি লেফটেন্যান্ট জেনারেল গুরবীরপাল সিং। এনসিসি-র রাজ্য শাখা সূত্রে তেমনটাই জানা গিয়েছে।

এই তহবিল বকেয়ার নিয়ে ইতিমধ্যে রাজ্য এবং এনসিসি-র মধ্যে চাপান উতোর শুরু হয়েছে। অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য কার্যত জানিয়েছেন, অনুদান না দেওয়ার অভিযোগ ঠিক নয়। অক্টোবর মাসেই ২০ লক্ষ টাকা দেওয়া হয়েছে। কিন্তু সংস্থার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের দাবি, পুনরায় ক্যাম্প এবং অন্যান্য কাজ শুরু করতে গেলে তাঁদের তিন কোটি টাকার প্রয়োজন। রাজ্যের কাছে আগে যে বকেয়া আছে তা ধরলে প্রায় ১০ কোটি টাকা হয়ে যাবে বলে তিনি জানিয়েছেন। এই বিষয়টি প্রতিরক্ষা মন্ত্রকের পাশাপাশি এনসিসি-র ডিজিকেও চিঠি দিয়ে জানানো হয়। জানা গিয়েছে, সেই চিঠির প্রেক্ষিতে রাজ্য আসছেন লেফটেন্যান্ট জেনারেল গুরবীরপাল সিং।

প্রসঙ্গত, ক্যাম্প না হলে সমস্যায় পড়বেন এনসিসি ক্যাডেটরা। কারণ, তারা ক্যাম্পে যোগ না দিলে শংসাপত্র পাবে না। ফলে আগামী দিনে তাঁরা যদি সেনাবাহিনীতে যোগ দিতে চান তবে তারা সমস্যায় পড়বেন।

চন্দ্রিমা ভট্টাচার্য অবশ্য জানিয়েছেন, আগামী দিনে আরও ফান্ড দেওয়া হবে। তবে টাকা পেতে গেলে হিসাব দিতে হয়। তার হিসাব দিলে টাকা পাবেন বলে জানিয়েছেন তিনি।

বন্ধ করুন