বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরির দাবিতে বামেদের যুবাদের কলকাতা পৌরসভা অভিযানে ধর্মতলায় ধুন্ধুমার
কলকাতা পুরসভার পাশে বামেদের বিক্ষোভ। 

চাকরির দাবিতে বামেদের যুবাদের কলকাতা পৌরসভা অভিযানে ধর্মতলায় ধুন্ধুমার

  • নিয়োগ দুর্নীতির প্রতিবাদে ও শূন্যপদে নিয়োগের দাবি সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার কলকাতা পুরসভা অভিযানের ডাক দিয়েছিল DYFI. তাদের দাবি, কলকাতা পুরসভায় ২৯ হাজার শূন্যপদ রয়েছে।

কলকাতা পুরসভার শূন্যপদে নিয়োগ ও পুরসভার সমস্ত স্কুল ফের চালু করার দাবিতে বামে ছাত্রযুবকের পুরসভা ভবন অভিযানে ধুন্ধুমার বাঁধল ধর্মতলায়। বৃহস্পতিবার দুপুরে পুলিশের একের পর এক ব্যরিকেড ভেঙে এগিয়ে যান বিক্ষোভকারীরা।

নিয়োগ দুর্নীতির প্রতিবাদে ও শূন্যপদে নিয়োগের দাবি সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার কলকাতা পুরসভা অভিযানের ডাক দিয়েছিল DYFI. তাদের দাবি, কলকাতা পুরসভায় ২৯ হাজার শূন্যপদ রয়েছে। সেগুলিকে দ্রুত স্বচ্ছতার ভিত্তিতে পূরণ করতে হবে। সঙ্গে দুর্নীতিতে যুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। মিছিল রুখতে পুরসভার ২ দিকেই SN ব্যানার্জি রোডের ওপর ব্যারিকেড বানিয়েছিল পুলিশ। কিন্তু বিক্ষোভকারীরা একের পর এক ব্যারিকেড ভেঙে পুরসভার দিকে এগোতে থাকেন। অবশেষে পুলিশকর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বাম কর্মীরা। বেশ কিছুক্ষণের জন্য ধর্মতলা চত্বরের একাধিক রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিনের কর্মসূচিতে নেতৃত্ব দেন মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাসগুপ্তরা। মীনাক্ষী বলেন, ‘চাকরি না পেয়ে গোটা রাজ্যে যা রাগ ক্ষোভ তৈরি হয়েছে তা দেখে ভয় পাচ্ছে। সেই কারণে পুলিশকে সামনে রেখে বাঁচতে চাইছে। ওরা এই ভয়ের আগুন থেকে বাঁচতে পারবে না।’

 

বন্ধ করুন