প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় সেরে উঠলেন ডায়াবেটিক COVID 19 রোগী, বললেন ভয় পাওয়ার কিছু নেই

  • ডায়াবেটিসের সঙ্গে ছিল হাইপারটেনশন ও হাইপার থাইরয়েডের সমস্যাও।

ডায়াবেটিসে আক্রান্তদের করোনাভাইরাসের সংক্রমণে ভয় পাওয়ার কিছু নেই। সোমবার হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর এভাবেই সাধারণ মানুষকে আশ্বস্ত করলেন করোনা সংক্রমণ কাটিয়ে ওঠা কলকাতার এক ব্যক্তি। বিধাননগরের বাসিন্দা গোপীকৃষ্ণ আগরওয়াল নামে ওই ব্যক্তি জানিয়েছেন, রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে থাকলে ডায়াবেটিকদের COVID 19 নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।

বিধাননগরের বেসরকারি হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর মঙ্গলবার গোপীকৃষ্ণবাবু বলেন, 'কারও ডায়াবেটিস রয়েছে মানেই তার করোনাভাইরাস সংক্রমণ সারবে না এমন কোনও কথা নেই। আমার সুগারের মাত্রা নিয়ন্ত্রণে ছিল। আমার কোনও সমস্যা হয়নি।'

তিনি জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়ার ২ দিন পর জানতে পারি আমার দেহে করোনার সংক্রমণ রয়েছে। ৮ দিন হাসপাতালে থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি। তাঁকে ম্যালেরিয়ার ওষুধ দেওয়া হয়েছিল বলেও জানিয়েছিলেন তিনি।

চিকিৎসকরাও জানিয়েছেন, রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে থাকলে যে কোনও অন্য করোনা রোগীর মতো সেরে উঠতে পারেন ডায়াবেটিসের রোগীও।

গোপীকৃষ্ণবাবু জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসকরা অত্যন্ত ভাল ব্যবহার করেছেন।

গত ২৯ মার্চ জ্বর ও সর্দি নিয়ে বিধাননগরের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেশায় ব্যবসায়ী গোপীকৃষ্ণ আগরওয়াল। সঙ্গে ডায়াবেটিস, হাইপারটেনশন ও হাইপার থাইরয়েডের মতো উপসর্গ ছিল

বন্ধ করুন