বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কম গুরুত্বপূর্ণ পদে ডায়মন্ড হারবারের পুলিশ সুপারকে বদলি,নড্ডার কনভয়ে হামলার জের?
নবান্ন। ফাইল ছবি
নবান্ন। ফাইল ছবি

কম গুরুত্বপূর্ণ পদে ডায়মন্ড হারবারের পুলিশ সুপারকে বদলি,নড্ডার কনভয়ে হামলার জের?

  • ডায়মন্ড হারবার পুলিশ জেলার নতুন এসপি হলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। তিনি এর আগে বারাসত পুলিশ জেলার এসপি ছিলেন। আর বারাসত পুলিশ জেলার নতুন এসপি হয়েছেন রাজনারায়ণ মুখোপাধ্যায়।

‌অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলি করা হল ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপার ভোলানাথ পান্ডেকে। তাঁকে হোম গার্ডের এসপি পদে পাঠানো হয়েছে। সোমবার নবান্ন থেকে জারি করা নির্দেশিকাই এই বদলির কথা জানানো হয়েছে। আর ডায়মন্ড হারবারের নতুন এসপি হচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। নবান্নের তরফে এটিকে রুটিন বদলি বলা হলেও জে পি নড্ডার কনভয়ে হামলা চালানোর ঘটনা উঠে আসছে।

কারণ, কিছুদিন আগে যখন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা, কৈলাস বিজয়বর্গীয়রা কনভয় নিয়ে ডায়মন্ড হারবার আসছিলেন তখন শিরাকোলে সেই কনভয়ে হামলা চালানোর ঘটনা ঘটে। সেই ঘটনায় বিস্তর জলঘোলা হয়। জল গড়িয়ে যায় দিল্লি পর্যন্ত। ঘটনার সময় ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপার পদে ছিলেন ভোলানাথ পান্ডে। তাঁকে–সহ তিন আইপিএস অফিসারকে সে সময় কেন্দ্রীয় ডেপুটেশন চায় কেন্দ্র সরকার। যা নিয়ে বিতর্ক চলে বহুদিন। যদিও তিনি ডায়মন্ড হারবার পুলিশ জেলার এসপি পদেই ছিলেন। কিন্তু সোমবার নবান্নের তরফ থেকে নতুন নোটিফিকেশনে তাঁকে বদলি করা হল।

নবান্নের নতুন নির্দেশিকায় দেখা যাচ্ছে, ডায়মন্ড হারবার পুলিশ জেলার নতুন এসপি হলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। তিনি এর আগে বারাসত পুলিশ জেলার এসপি ছিলেন। আর বারাসত পুলিশ জেলার নতুন এসপি হয়েছেন রাজনারায়ণ মুখোপাধ্যায়। তিনি হাওড়া পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার জোন–২ পদে ছিলেন। আর ভোলানাথ পান্ডেকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে পাঠানো হয়েছে। তাঁকে করা হয়েছে এসপি হোম গার্ড। এদিকে, আর এক আইপিএস অফিসার রাজীব মিশ্রা যিনি আইজিপি দক্ষিণবঙ্গ পদে ছিলেন তাঁকে এডিজিপি দক্ষিণবঙ্গ পদে উন্নীত করা হয়েছে।

বন্ধ করুন