বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > North Bengal: ‘উত্তরবঙ্গকে বাংলার অংশ মনে করেন না মমতা’ স্কুল ছুটি নিয়ে কটাক্ষ দিললীপের
দিলীপ ঘোষ। ফাইল ছবি।
দিলীপ ঘোষ। ফাইল ছবি।

North Bengal: ‘উত্তরবঙ্গকে বাংলার অংশ মনে করেন না মমতা’ স্কুল ছুটি নিয়ে কটাক্ষ দিললীপের

  • সেই কারণেই বারবার এরকম দাবি উঠছে। কোনও স্কুলের অভিভাবক তার কাছে ছুটি দেওয়ার দাবি করেননি। তাহলে কেন স্কুল ছুটি দিল রাজ্য সরকার? আসলে রাজ্য সরকার স্কুলে পড়াশোনা তুলে দিতে চাইছে।

‘কলকাতা ছাড়া উত্তরবঙ্গকে বাংলার অংশ মনে করেন না মমতা বন্দ্যোপাধ্যায়।’ এমনই গুরুতর অভিযোগ তুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলে গরমের ছুটি ঘোষণার পরে বিতর্ক তৈরি হয়েছে। উত্তরবঙ্গে স্কুল ছুটির বিরোধিতা করেছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। এ নিয়ে একটি টুইটও করেন ওই বিজেপি বিধায়। পাশাপাশি তিনি জেলা শাসকের কাছে স্কুল খোলা রাখার আবেদন জানান। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পর এবার বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের পাশে দাঁড়ালেন দিলীপ ঘোষ। সে প্রসঙ্গে এই মন্তব্য করেন দিলীপ ঘোষ।

তিনি বলেন, ‘কলকাতা ছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গকে বাংলার অংশ বলে মনে করেন না। সেই কারণেই বারবার এরকম দাবি উঠছে। কোনও স্কুলের অভিভাবক তার কাছে ছুটি দেওয়ার দাবি করেননি। তাহলে কেন স্কুল ছুটি দিল রাজ্য সরকার? আসলে রাজ্য সরকার স্কুলে পড়াশোনা তুলে দিতে চাইছে। চক্রান্ত করা হচ্ছে’ বলে মনে করেন দিলীপ ঘোষ।

উল্লেখ্য, গত কয়েকদিনে যেভাবে তাপপ্রবাহ শুরু করেছে তাতে অনেক স্কুল থেকে পড়ুয়াদের অসুস্থ হওয়ার খবর পাওয়া গিয়েছে। সেই সমস্যার কথা মাথায় রেখে পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব বর্ধমানের স্কুলের সময়সীমা এক ঘণ্টা কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু, দক্ষিণবঙ্গে গরমের দাপট থাকলেও উত্তরবঙ্গে সেভাবে গরমের প্রভাব নেই বলে দাবি বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের। তাঁর বক্তব্য, উত্তরবঙ্গে স্কুল বন্ধ রাখার চেয়ে মর্নিং স্কুল করার সিদ্ধান্ত নিতে পারত রাজ্য সরকার। এর পাশাপাশি শিলিগুড়ির স্কুলগুলি খুলে রাখার দাবিতে শিক্ষামন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। প্রসঙ্গত, শুধু দিলীপ ঘোষই নয়, স্কুলে ছুটি ঘোষণা নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী।

বন্ধ করুন