বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিশুমৃত্যুতে উত্তর প্রদেশ প্রসঙ্গ টানায় ফিরহাদকে ‘ননসেন্স’ বললেন দিলীপ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

শিশুমৃত্যুতে উত্তর প্রদেশ প্রসঙ্গ টানায় ফিরহাদকে ‘ননসেন্স’ বললেন দিলীপ

  • পালটা প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘ফিরহাদ হাকিম এরকম ননসেন্সের মতো কথা বলেন কেন? কেউ কি বলেছে আপনি বাচ্চাদের মারছেন?

রাজ্যে শিশুমৃত্যু নিয়ে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সমালোচনার মুখে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। শুক্রবার ফিরহাদের মন্তব্যের জেরে তাঁকে ‘ননসেন্স’ বলে উল্লেখ করেন দিলীপবাবু। একই সঙ্গে এব্যাপারে ফের কেন্দ্রীয় সাহায্যের প্রস্তাব দিয়েছেন তিনি।

শুক্রবার রাজ্যে শিশুদের লাগাতার জ্বরে আক্রান্ত হওয়ার ঘটনা রুখতে কেন্দ্রীয় সাহায্যের প্রস্তাব দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপবাবু। প্রতিক্রিয়ায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘এই পরামর্শগুলো যেন উনি বিজেপিশাসিত উত্তর প্রদেশ সরকারকে দেন।’ এতেই ব্যাপক ক্ষুব্ধ হন দিলীপ ঘোষ।

পালটা প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘ফিরহাদ হাকিম এরকম ননসেন্সের মতো কথা বলেন কেন? কেউ কি বলেছে আপনি বাচ্চাদের মারছেন? সবাই চায় পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আসুক। সেজন্য কেন্দ্র রাজ্য একযোগে কাজ করলে ক্ষতি কী?’

রাজ্যে ১,৩০০-র বেশি শিশু জ্বরে আক্রান্ত। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। আলোচনার অভিমুখ ঘোরাতে বার বার বিজেপি শাসিত রাজ্যে শিশুমৃত্যুর ঘটনার উল্লেখ করছেন শাসকদলের নেতা-মন্ত্রীরা। তবে গত কয়েকদিনে তৎপরতাও দেখিয়েছে সরকার। পরিস্থিতি মোকাবিলায় উত্তরবঙ্গে পাঠানো হয়েছে প্রতিনিধিদল।

 

বন্ধ করুন