দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

ভাগ্য ভাল আর কিছু করেনি, CAA বিরোধী বিক্ষোভকারী তরুণীকে আক্রমণ দিলীপের

  • দিলীপবাবুর মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। অনেকের দাবি, তরুণীকে উদ্দেশ্য করে দিলীপ বাবুর এই মন্তব্যে কুরুচিকর ইঙ্গিত রয়েছে।

ফের বিতর্কিত মন্তব্য করে শিরোনামে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার দক্ষিণ কলকাতা লাগোয়া পাটুলিতে বিজেপির অভিনন্দন যাত্রার সময় রাস্তার পাশে দাঁড়িয়ে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানাচ্ছিলেন এক তরুণী। তাঁর সঙ্গে বিজেপি কর্মীদের বচসা বাঁধে। মহিলা পুলিশ কর্মীরা ওই তরুণীকে সরিয়ে নিয়ে যান। অভিযোগ, ছিঁড়ে ফেলা হয় তাঁর প্ল্যাকার্ড। এই নিয়ে মিছিল শেষে দিলীপবাবুকে সাংবাদিকরা প্রশ্ন করলে তরুণীকে তীব্র ভাষায় আক্রমণ করেন তিনি।

দিলীপবাবু বলেন, ‘ওর চোদ্দ পুরুষের সৌভাগ্য যে শুধু প্ল্যাকার্ড ছিঁড়ে দিয়েছে, আর কিছু করেনি। এসব করার জন্য অনেক ‘বাগ’ পড়ে আছে অনেক ‘সার্কাস’ পড়ে আছে। আমাদের কর্মীদের সামনে আসে কেন? খবর হওয়ার জন্য না শহিদ হওয়ার জন্য। এই ছেলেখেলা আর সহ্য করব না।‘

দিলীপবাবুর মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। অনেকের দাবি, তরুণীকে উদ্দেশ্য করে দিলীপ বাবুর এই মন্তব্যে কুরুচিকর ইঙ্গিত রয়েছে। যার প্রতিবাদ করেছে বাম ও তৃণমূল।

সিপিএম নেতা শমীক লাহিড়ি বলেন, ‘অসভ্য লোকেদের দল বিজেপি। ন্যূনতম ভদ্রতা জানেন না দিলীপবাবুরা। একটা বাচ্চা মেয়েও CAA ও NRC-র বিপদ বুঝতে পেরেছে। ওদের জমানায় গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে। আর মানুষ রুখে দাঁড়ালে গুলি চালানোর হুমকি দিচ্ছেন বিজেপি নেতারা। কোথাও সরাসরি গুলি চালিয়ে দিচ্ছে।’



বন্ধ করুন