বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রতিশ্রুতি আর ভাঁওতাবাজির সরকার চলছে, মমতার শিল্পায়নের দাবিকে কটাক্ষ দিলীপের
দিলীপ ঘোষ।
দিলীপ ঘোষ।

প্রতিশ্রুতি আর ভাঁওতাবাজির সরকার চলছে, মমতার শিল্পায়নের দাবিকে কটাক্ষ দিলীপের

  • এদিন দিলীপবাবুকে বলতে শোনা যায়, ‘শুধু প্রতিশ্রুতি আর ভাঁওতাবাজি চলছে। মানুষকে সত্যের থেকে দূরে রেখে শুধু প্রতিশ্রুতি দিচ্ছেন।

মুখ্যমন্ত্রীর দেওয়া রাজ্যে শিল্পায়নের আশ্বাসকে কটাক্ষ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বৃহস্পতিবার দলের রাজ্য দফতরে এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, রাজ্যে শুধু প্রতিশ্রুতি আর ভাঁওতাবাজি চলছে। সঙ্গে তাঁর প্রশ্ন, এই ধরণের ভাঁওতাবাজির সরকার কতদিন চলবে?

এদিন দিলীপবাবুকে বলতে শোনা যায়, ‘শুধু প্রতিশ্রুতি আর ভাঁওতাবাজি চলছে। মানুষকে সত্যের থেকে দূরে রেখে শুধু প্রতিশ্রুতি দিচ্ছেন। আর বাংলার ছেলেরা চাকরির জন্য পশ্চিম ভারতে চলে যাচ্ছে। এই ধরণের ভাঁওতাবাজির সরকার কতদিন চলবেয সরকারের হাতে পয়সা নেই, অথচ নতুন নতুন প্রকল্প ঘোষণা করা হচ্ছে’।

রাজ্যে শিল্পায়ণের চেষ্টার পরিণতিও এদিন স্মরণ করান দিলীপবাবু। বলেন, ২-৩ বছর আগে আমাদের মুখ্যমন্ত্রী নিউ টাউনে তাঁর হাসি মুখের বড়বড় প্ল্যাকার্ড লাগিয়ে সিলিকন ভ্যালি তৈরি করতে গিয়েছিলেন। ঘটনাচক্রে আমি সেখানে থাকি। রোজ সকালে হাঁটাহাঁটি করতে যাই। সেখানে এখন গলা সমান ঘাস হয়ে আছে। শুধু জল আর জঙ্গল। এই যদি সিলিকন ভ্যালি হয়…

বলে রাখি, হাওড়ায় প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী ২ বছরে রাজ্যে ১০ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ আসবে। কর্মসংস্থান হবে ১ লক্ষেরও বেশি।

 

বন্ধ করুন