বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সব তালিবান তো এখানেই আছে: দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি।
দিলীপ ঘোষ। ফাইল ছবি।

সব তালিবান তো এখানেই আছে: দিলীপ ঘোষ

  • এদিন দিলীপবাবু বলেন, ‘সব তালিবান তো এখানেই আছে। নির্বাচনের পর যা ঘটল সেটা তো তালিবানি মানসিকতা। সারা ভারতবর্ষে কোথাও হিম্মত হয় না বিরোধীদের ওপর আক্রমণ করার।

পশ্চিমবঙ্গে তালিবানি শাসন চলছে বলে ফের একবার কটাক্ষ করলেন রাজ্যে একমাত্র বিরোধী দল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার সকালে কলকাতা লাগোয়া নিউ টাউনে প্রাতর্ভ্রমণে গিয়ে একথা বলেন তিনি। তাঁর দাবি, বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে যা যা ঘটেছে তা তালিবানি মানসিকতার প্রতিফলন।

এদিন দিলীপবাবু বলেন, ‘সব তালিবান তো এখানেই আছে। নির্বাচনের পর যা ঘটল সেটা তো তালিবানি মানসিকতা। সারা ভারতবর্ষে কোথাও হিম্মত হয় না বিরোধীদের ওপর আক্রমণ করার। পুলিশ এখানে দাঁড়িয়ে থাকে, দেখে। আফগানিস্তানের সঙ্গে ভারতের আর কোনও পার্থক্য নেই’।

বলে রাখি, বৃহস্পতিবার কলকাতার ভবানীপুরে এক হিন্দিভাষীদের এক সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এরা নন্দীগ্রামে গিয়ে সেখানকার মানুষদের পাকিস্তানি বলছে। দেশকে পাকিস্তান বা তালিবান হতে দেব না।’

এর আগেও তৃণমূলের শাসনকে তালিবানি শাসনের সঙ্গে তুলনা করেছেন দিলীপবাবু। বিজেপির দাবি, রাজ্যে বাকস্বাধীনতা রূদ্ধ। বিরোধীদের প্রতিবাদ করার অধিকার নেই। আক্রান্তরা বিচার পায় না। উলটে তাদের বিরুদ্ধেই মামলা দেওয়া হয়। পুলিশ – প্রশাসন সরকারের দলদাসে পরিণত হয়েছে। এমনকী আদালতকেও ধমক দিচ্ছে তৃণমূল সরকার।

বন্ধ করুন