বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টাকা নেই তো কার্ড দিয়েছে কেন? স্বাস্থ্যসাথী নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দিলীপের
ইকো পার্কে দিলীপ ঘোষ
ইকো পার্কে দিলীপ ঘোষ

টাকা নেই তো কার্ড দিয়েছে কেন? স্বাস্থ্যসাথী নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দিলীপের

  • স্বাস্থ্যসাথী কার্ডে বিমার টাকা পাওয়া নিয়ে জটিলতা কমাতে বুধবার নতুন ঘোষণা করেছে রাজ্য সরকার। জানানো হয়েছে, এবার থেকে শনি ও রবিবারও স্বাস্থ্যসাথী কার্ডে বিমার টাকা দাবি করতে পারবে হাসপাতালগুলি।

স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে ফের একবার রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর প্রশ্ন, টাকা নেই তো সরকার মানুষকে কার্ড দিল কেন? রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখ্যানের খবর আসছে বিভিন্ন জেলা থেকে। যা নিয়ে ইতিমধ্যে কড়া মনোভাব দেখিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বাস্থ্য কমিশন।

এদিন দিলীপবাবু বলেন, হাসপাতাল পরিষেবা না দিলে মানুষ স্বাস্থ্যসাথীর সুবিধা পাবে কী করে? রাজ্য সরকারকে বেসরকারি হাসপাতালগুলিকে হুমকি দিতে হচ্ছে। ওদিকে হাসপাতাল বলছে সরকারি রেট পর্যাপ্ত নয়। প্রায় ছ’মাস ধরে বেসরকারি হাসপাতালগুলিকে স্বাস্থ্যসাথী প্রকল্পের বকেয়া মেটায়নি রাজ্য সরকার। একটা হাসপাতালে ৬৭ কোটি টাকা বাকি আছে। টাকা উদ্ধারে তারা আদালতের দ্বারস্থ হয়েছে। টাকা না থাকলে সরকার কার্ড দিয়েছে কেন?

স্বাস্থ্যসাথী কার্ডে বিমার টাকা পাওয়া নিয়ে জটিলতা কমাতে বুধবার নতুন ঘোষণা করেছে রাজ্য সরকার। জানানো হয়েছে, এবার থেকে শনি ও রবিবারও স্বাস্থ্যসাথী কার্ডে বিমার টাকা দাবি করতে পারবে হাসপাতালগুলি। এতদিন শনি ও রবিবার বিমার টাকা ক্লেম করা যেত না। এছাড়া স্বাস্থ্যসাথী সংক্রান্ত অভিযোগ জানাতে টোল ফ্রি নম্বর চালু করেছে রাজ্য সরকার। কোনও বেসরকারি হাসপাতাল এই প্রকল্পের অধীনে রোগী ভর্তি করতে অস্বীকার করলে 18003455384 ফোন করে অভিযোগ জানানো যাবে। 

 

বন্ধ করুন