বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ট্যাবের কাটমানিও তৃণমূলের ইলেকশন ফান্ডে যাবে: দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

ট্যাবের কাটমানিও তৃণমূলের ইলেকশন ফান্ডে যাবে: দিলীপ ঘোষ

  • এদিন দিলীপবাবু বলেন, ‘নেতাদের ছেলেমেয়েদের দেওয়া হবে সেই লিস্ট তৈরি হচ্ছে। আমফানের মতো। আমি জানি না সেই লিস্ট করা বানিয়েছে। আমরা দেখছি, কজন পায়।

বিধানসভা নির্বাচনের মুখে পশ্চিমবঙ্গের সমস্ত দ্বাদশের পড়ুয়াদের ট্যাবের বদলে অ্যাকাউন্টে টাকা দেওয়ার সিদ্ধান্তকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সকালে হাঁটতে বেরিয়ে সাংবাদিকদের দিলীপবাবু বলেন, এসবই কফিনে পেরেক মারা চলছে। 

এদিন দিলীপবাবু বলেন, ‘নেতাদের ছেলেমেয়েদের দেওয়া হবে সেই লিস্ট তৈরি হচ্ছে। আমফানের মতো। আমি জানি না সেই লিস্ট করা বানিয়েছে। আমরা দেখছি, কজন পায়। এসব আসলে কফিনে পেরেক মারা হচ্ছে। কারণ এতে যে দুর্নীতি হবে... ২,২০০ টাকার সাইকেল যদি ৩,৭০০ টাকা খরচ দেখানো হয়... ট্যাবের ক্ষেত্রে আরও বেশি হবে কাটমানি। সেই টাকা দিয়ে ইলেকশন ফান্ড তৈরি হবে’। 

গত ৩ ডিসেম্বর রাজ্যের সরকারি ও সরকার পোষিত সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে তিনি জানান রাজ্যের ৯.৫ লক্ষ ছাত্রছাত্রীর জন্য ট্যাব সরবরাহ করতে পারছে না কোনও সংস্থা। টেন্ডার ডেকেও ১ – ১.৫ লক্ষের বেশি ট্যাব পাওয়া যাচ্ছে না। ফলে সরাসরি পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

বিরোধীদের অভিযোগ, টাকা দিয়ে বিধানসভা নির্বাচনের আগে পরিবারগুলি প্রভাবিত করার চেষ্টা করছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছে বাম-কংগ্রেস-বিজেপি সব পক্ষই। 

 

বন্ধ করুন