বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তাদের জেরা হবে, গ্রেফতারি হবে, দীর্ঘ প্রক্রিয়া: নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে দিলীপ

তাদের জেরা হবে, গ্রেফতারি হবে, দীর্ঘ প্রক্রিয়া: নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে দিলীপ

বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ বলেন, ‘আমার বা আপনার সামনে কী কথা বলল সেটা বড় কথা নয়। আসল কথা সিবিআইকে বলতে হবে। সেদিন হয়তো রাগে ভয়ে ভুল করে নামটা বেরিয়ে গেছিল। কিন্তু বোর্ড হোক বা মানিকবাবু, একই জিনিস। হয়তো কেউ চমকেছে, ভয় দেখিয়েছে।

নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই আরও গতি বাড়াবে বলে জানালেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনই ইঙ্গিত দেন তিনি। সঙ্গে তিনি বলেন, চেষ্টা করেও তথ্য গোপন করতে পারবেন না তাপস মণ্ডল।

বুধবার তাপসবাবু সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘মহিষবাথানের অফিসে টাকা ও ফাইল নিতে লোক পাঠাতেন মানিকবাবু। লোক যখন উনি পাঠাতেন তাহলে টাকা ওনার কাছেই যেত।’ কিন্তু বৃহস্পতিবার বদলে যায় তাঁর বয়ান। দাবি করেন, তিনি টাকা দিয়েছে বোর্ডকে।

এই নিয়ে প্রতিক্রিয়া চাইলে শুক্রবার দিলীপ ঘোষ বলেন, ‘আমার বা আপনার সামনে কী কথা বলল সেটা বড় কথা নয়। আসল কথা সিবিআইকে বলতে হবে। সেদিন হয়তো রাগে ভয়ে ভুল করে নামটা বেরিয়ে গেছিল। কিন্তু বোর্ড হোক বা মানিকবাবু, একই জিনিস। হয়তো কেউ চমকেছে, ভয় দেখিয়েছে। তখন বিবৃতি পাল্টাচ্ছেন। কিন্তু সিবিআই তো পেট থেকে সব বার করবেই’।

বৃহস্পতিবারই নিয়োগ দুর্নীতিতে আসল অপরাধী সাজা পাবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে এতটা হতাশ হতে নারাজ দিলীপবাবু। তিনি বলেন, ‘জেরা চলছে। আরও বাড়বে। ওরা অনেক তথ্য পেয়েছেন। তাদের জেরা হবে, গ্রেফতারি হবে। দীর্ঘ প্রক্রিয়া। আমরা চাই এটা তাড়াতাড়ি হোক। গুটিয়ে ফেলুক। কারণ, এই দুর্নীতি দেখে মানুষ খুব হতাশ। তার পর যদি সাজা না হয় তাহলে তো মানুষ আরও হতাশ হয়ে যাবে’।

তবে বিচারপতির ওই মন্তব্যের পর আলোচনা শুরু হয়েছে আসল অপরাধী কে?

 

বন্ধ করুন