বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনেকেই জেল থেকে মুক্তি পেয়ে ওপরে চলে গেছেন, অনুব্রতকে মনে করালেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ (HT_PRINT)

অনেকেই জেল থেকে মুক্তি পেয়ে ওপরে চলে গেছেন, অনুব্রতকে মনে করালেন দিলীপ ঘোষ

  • এদিন অনুব্রত বলেন, ‘অনেক আশা নিয়ে অনেকে বেঁচে আছে। সেভাবেই বেঁচে থাক। ভারতের ইতিহাসেই অনেক ঘটনা হয়েছে। ক্ষমতার উত্থান পতন হয়েছে। দিদি বলেছেন উনি আছেন। তবে কতদিন আছেন সেটা বলেননি। এই যা যা কেসের লিস্ট আমরা দেখছি তার রায় বেরোতে বেরোতে ওনার এজীবন পার হয়ে যাবে।

জেলে তো মানুষ সারা জীবন থাকে না? অনুব্রত মণ্ডলের এই মন্তব্যকে কটাক্ষ করলেন বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘অনেকে জেল থেকেই মুক্তি পেয়ে গেছেন, ওপরে চলে গেছেন’।

এদিন অনুব্রত বলেন, ‘অনেক আশা নিয়ে অনেকে বেঁচে আছে। সেভাবেই বেঁচে থাক। ভারতের ইতিহাসেই অনেক ঘটনা হয়েছে। ক্ষমতার উত্থান পতন হয়েছে। দিদি বলেছেন উনি আছেন। তবে কতদিন আছেন সেটা বলেননি। এই যা যা কেসের লিস্ট আমরা দেখছি তার রায় বেরোতে বেরোতে ওনার এজীবন পার হয়ে যাবে। অনেকেই এরকম আশা নিয়ে আছেন। সাহাবউদ্দিনকে বিহারে আমরা দেখছি ১৫ বছর ধরে জেলে আছেন। লালু প্রসাদ আছেন। অনেকে যাচ্ছেন। অনেকে জেল থেকেই মুক্তি পেয়ে গেছেন, ওপরে চলে গেছেন। কে কী ভাবে মুক্তি পাবে তার অপেক্ষা করব আমরা’

খুনের পর থেকে হাওড়া স্টেশনেই রাত কাটাচ্ছিল সত্যেন্দ্র, চেষ্টা ছিল রাজ্য ছাড়ার

অনুব্রত এদিন বলেন, আমি চোর না ডাকাত যে আটকে রাখবে। জবাবে দিলীপবাবু বলেছেন, ‘আমি জানি না চোর ডাকাত কাকে বলে, তার ওপরে কোনও ডিগ্রি থাকলে সেটা ওনার পাওয়া উচিত। উনি তো বলতেন আমি ডন, হতে পারে উনি ডন। এখন উত্তর প্রদেশে যান। অনেক ডন কিন্তু জেলের ভাত খাচ্ছে। ওনারা যদি মনে করে থাকেন যে জেল, হাসপাতালকে নিজেদের মতো ব্যবহার করব, সেটা চলবে না। শেষ দিন এসে গেছে। বিজেপি কাউকে জেলে রাখতে বলেনি। বিজেপি কোর্টে গেছে। কোর্ট যে সিদ্ধান্ত নেবে সেটা মেনে নিতে হবে’।

মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় অনুব্রতর বেকসুর খালাস পাওয়া নিয়ে দিলীপবাবু বলেন, আইনের ওপরে ভরসা রাখতে হবে।

 

বন্ধ করুন