বাড়ি > বাংলার মুখ > কলকাতা > তালিকা দেবে না, সহযোগিতা করবে না, শুধু কেন্দ্রের ঘাড়ে দোষ চাপালে হবে? দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

তালিকা দেবে না, সহযোগিতা করবে না, শুধু কেন্দ্রের ঘাড়ে দোষ চাপালে হবে? দিলীপ ঘোষ

  • এদিন দিলীপবাবু বলেন, ‘কত শ্রমিক রাজ্যে ফিরেছে তার কোনও তালিকা নেই রাজ্য সরকারের কাছে। আড়াই লক্ষ শ্রমিক ফিরতে অন্তত ১৫৬টা ট্রেন লাগে। শ্রমিকদের তালিকা কেন্দ্রকে দেবে না রাজ্য সরকার।

রাজ্য সরকারের গাফিলতিতেই কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত হয়েছেন পশ্চিমবঙ্গের শ্রমিকরা। সোমবার এই ভাষাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টুইটের জবাব দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘শ্রমিকের তালিকা দেবে না রাজ্য সরকার। শুধু কেন্দ্রের ঘাড়ে দোষ চাপালে হবে?’

এদিন দিলীপবাবু বলেন, ‘কত শ্রমিক রাজ্যে ফিরেছে তার কোনও তালিকা নেই রাজ্য সরকারের কাছে। আড়াই লক্ষ শ্রমিক ফিরতে অন্তত ১৫৬টা ট্রেন লাগে। শ্রমিকদের তালিকা কেন্দ্রকে দেবে না রাজ্য সরকার। কোনও সহযোগিতা করবে না। শুধু কেন্দ্রীয় সরকারের ঘাড়ে দোষ চাপালে হবে?’

বলে রাখি, সোমবার এক টুইটে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তোলেন, কেন প্রধানমন্ত্রী গরিব কল্যাণ রোজগান যোজনায় নাম নেই পশ্চিমবঙ্গের? কেন পশ্চিমবঙ্গের মানুষের সঙ্গে বঞ্চনা করছে কেন্দ্র?

যদিও আগেই এবিষয়ে কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, ভিনরাজ্য থেকে ফেরত আসা শ্রমিকদের তালিকা জমা দিতে না পারায় এই প্রকল্পে অন্তর্ভুক্ত করা যায়নি পশ্চিমবঙ্গকে। 

 

বন্ধ করুন