বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহিদদের কথা ভুলে গিয়ে সবাই নিজের কথা ভাবছে, শুভেন্দুকে খোঁচা দিলীপের

শহিদদের কথা ভুলে গিয়ে সবাই নিজের কথা ভাবছে, শুভেন্দুকে খোঁচা দিলীপের

দিলীপ ঘোষ।

বলে রাখি, শনিবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে কুণাল ঘোষের নেতৃত্বে ভাঙাবেড়া ব্রিজে শহিদ স্মরণ করে তৃণমূল। ওদিকে বেলায় শহিদ বেদীর কাছে শহিদ স্মরণে যোগদান করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

নন্দীগ্রাম নিয়ে শুভেন্দুর বিরুদ্ধে তৃণমূলের অভিযোগে শিলমোহর দিলেন বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষও। ‘শহিদ স্মরণ’ নিয়ে টানাপোড়েনের মধ্যে এক সারিতে দাঁড় করালেন দুপক্ষকেই। যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

শনিবার নন্দীগ্রামে আলাদা আলাদা শহিদ দিবস পালন করছে শুভেন্দু ও তৃণমূল। এই নিয়ে এদিন সকালে দিলীপবাবু বলেন, ‘যারা শহিদ হল তাদের কথা ভুলে গিয়ে সবাই নিজের কথা ভাবছে। সারা বাংলায় আগেও শহিদ হয়েছে, এখনও হচ্ছে। তাই পাড়ায় পাড়ায় শহিদ দিবস পালন করা উচিত।’

বলে রাখি, শনিবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে কুণাল ঘোষের নেতৃত্বে ভাঙাবেড়া ব্রিজে শহিদ স্মরণ করে তৃণমূল। ওদিকে বেলায় শহিদ বেদীর কাছে শহিদ স্মরণে যোগদান করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। এদিনের সভায় কুণাল বলেন, ‘সিপিএমের মতো শুভেন্দুও নন্দীগ্রামের আন্দোলনকারীদের কেন্দ্রীয় এজেন্সি দিয়ে মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। নিজের ক্যারিয়ার তৈরি করতে নন্দীগ্রামের শহিদদের ব্যবহার করছেন শুভেন্দু অধিকারী।’ পালটা আক্রমণে শুভেন্দু বলেন, ‘নন্দীগ্রাম আন্দোলনের সঙ্গে যাদের কোনও যোগ ছিল না তাঁরা ক্ষীর – মধু খাচ্ছেন।’ দুপক্ষের দড়ি টানাটানির মধ্যেই এবার শুভেন্দুর অস্বস্তি বাড়ালেন দিলীপ ঘোষ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.