বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল অফিস থেকে গ্রেফতার নাজিয়া বিজেপির সদস্য হলেন কী করে? প্রশ্ন দিলীপের
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

তৃণমূল অফিস থেকে গ্রেফতার নাজিয়া বিজেপির সদস্য হলেন কী করে? প্রশ্ন দিলীপের

  • বৃহস্পতিবার নাজিয়া ইলাহি খান নামে এক ভুয়ো আইনজীবীকে গ্রেফতার করে কলকাতার গিরিশ পার্ক থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে দাম্পত্য মামলা মিটিয়ে দেওয়ার বিনিময়ে ৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে।

ভুয়ো আইনজীবী গ্রেফতারির ঘটনায় দলের দায় ঝাড়লেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার সকালে নিউ টাউনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি প্রশ্ন তোলেন, তৃণমূলের পার্টি অফিস থেকে গ্রেফতার এক ব্যক্তি কী করে বিজেপির সদস্য হতে পারেন।

এদিন দিলীপবাবু বলেন, ‘উনি বিজেপিতে? তৃণমূল অফিস থেকে তো ধরা পড়েছেন? ভোটের আগে অনেকেই বিজেপিতে এসেছিলেন। তাঁদের অনেকে চলেও গিয়েছেন। অনেককে বহুদিন দলের কর্মসূচিতে দেখা যায় না। যার কথা বলছেন তাঁকে অন্তত ১ বছর দলের কর্মসূচিতে দেখা যায়নি। এরকম অনেকে আছেন। এপার্টি ও পার্টি করে ছবি তুলে বেড়ান। সেই সব ছবি দেখিয়ে প্রতারণা করেন। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।’

বৃহস্পতিবার নাজিয়া ইলাহি খান নামে এক ভুয়ো আইনজীবীকে গ্রেফতার করে কলকাতার গিরিশ পার্ক থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে দাম্পত্য মামলা মিটিয়ে দেওয়ার বিনিময়ে ৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে। অভিযোগ, আইনজীবীর ভুয়ো পরিচয় দিয়ে একাজ করেছিলেন তিনি।

ভারতীয় জনতা মজদুর সেলের রাজ্য সহ সভানেত্রী নাজিয়ার বিরুদ্ধে ২০২০ সালে অভিযোগ করেন সন্দীপ আগরওয়াল নামে এক ব্যক্তি। অভিযোগ, মামলার নিষ্পত্তির নামে টাকা নিয়ে লাগাতার হুমকি দিচ্ছেন নাজিয়া। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্তে বারবার তাঁকে নোটিশ দিয়ে তলব করা হলেও থানায় হাজিরা দেননি নাজিয়া। এমনকী আদালতে মেলেনি আগাম জামিন। বার কাউন্সিলের তরফে পুলিশকে জানানো হয়েছে, মহিলা বার কাউন্সিলের সদস্য নন।

 

বন্ধ করুন