বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিশ্বভারতীকে বিশৃঙ্খলা তৈরি করছে শাসকদল: দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

বিশ্বভারতীকে বিশৃঙ্খলা তৈরি করছে শাসকদল: দিলীপ ঘোষ

  • তিন পড়ুয়াকে বহিষ্কারের প্রতিবাদে বিশ্বভারতীর উপাচার্যের বাসভবন ঘেরাও করেছেন পড়ুয়ারা। উপাচার্যের বাসভবনের সামনে মঞ্চ বেঁধে চলছে জঙ্গি আন্দোলন।

বিশ্বভারতীতে ছাত্রছাত্রীদের আন্দোলনকে তৃণমূলের তৈরি অব্যবস্থা আখ্যা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার ইকো পার্কে প্রাতঃভ্রমণে এসে দিলীপবাবু বলেন, মুখ্যমন্ত্রীর গর্বের বিশ্বভারতীর মান ডোবাচ্ছেন তাঁরই দলের কর্মীরা।

এদিন দিলীপবাবুকে বলতে শোনা যায়, ‘ক্ষমতাসীন পার্টি যদি অব্যবস্থা তৈরি করতে চায়, বিশৃঙ্খলা তৈরি করতে চায় কে আটকাবে? এদিকে মুখ্যমন্ত্রী বলছেন, বিশ্বভারতীর জন্য আমরা গর্বিত। আর বিশ্বভারতীর মর্যাদা হানি হয় তাঁর লোকেরা সেই ব্যবস্থা করছে। এর আগে তাঁর নেতারা মেশিন নিয়ে গেছেন, জেসিবি নিয়ে গেছেন দেওয়াল ভেঙেছেন। আর জায়গা দখল করার জন্য জোর জবরদস্তি করেছেন, গেট ভেঙেছেন। আর এখন যখন প্রতিষ্ঠান সুচারু ভাবে চলছে লোকজন লাগিয়ে ডিস্টার্ব করার চেষ্টা করছেন।’

তিন পড়ুয়াকে বহিষ্কারের প্রতিবাদে বিশ্বভারতীর উপাচার্যের বাসভবন ঘেরাও করেছেন পড়ুয়ারা। উপাচার্যের বাসভবনের সামনে মঞ্চ বেঁধে চলছে জঙ্গি আন্দোলন। খাবার, জল, চিকিৎসক কিছুই ঢুকতে দেওয়া হচ্ছে না বলে দাবি উপাচার্যের। বিশ্বভারতীতে ছাত্র আন্দোলনকে সমর্থন করেছেন জেলার সাংসদ শতাব্দী রায়-সহ তৃণমূল নেতৃত্ব।

 

বন্ধ করুন