বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অমিত শাহ কি সৌরভের বাড়ি গিয়ে মিষ্টি দই খাবেন? জল্পনার মাঝে যা জানালেন দিলীপ ঘোষ
অমিত শাহ ও সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ফাইল ছবি

অমিত শাহ কি সৌরভের বাড়ি গিয়ে মিষ্টি দই খাবেন? জল্পনার মাঝে যা জানালেন দিলীপ ঘোষ

  • Amit Shah-Sourav Ganguly: অমিত শাহের সৌরভের সঙ্গে সাক্ষাতের জল্পনা নিয়ে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিসিসিআই সভাপতিকে পরামর্শ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে মিষ্টি দই খাওয়াতে।

শুক্রবার বঙ্গ সফরের দ্বিতীয় দিনে বেহালায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়ি যেতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিধানসভা নির্বাচনের আগে সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছিল। তবে পরবর্তীতে সৌরভ কোনও দলেই যোগ দেননি। এই আবহে সৌরভের বাড়ি গিয়ে অমিত শাহের সাক্ষাত ঘিরে ফের একবার রাজনৈতিক মহলে গুঞ্জন তুঙ্গে। এই আবহে এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে অবশ্য তিনি জানান, দলীয় স্তরে অমিত শাহের এই কর্মসূচি সম্পর্কে অবগত নন তিনি।

এদিন সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘আমাদের কাছে এই বিষয়ে কোনও খবর নেই। উনি যদি যান, তাহলে তা ব্যক্তিগত ভাবে যাবেন। সমাজের কী কী প্রয়োজন সেটা জানতেই উনি যাবেন। বিশিষ্টদের সঙ্গে কথা বলা, দলের পরম্পরা।’ এদিকে অমিত শাহের উত্তরবঙ্গ সফর নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘উত্তরবঙ্গে নির্বাচনের আগে যে পরিবেশ ছিল, কাল সেটাই আবার দেখা গিয়েছে। দক্ষিণবঙ্গের অত্যাচার সেখানে অনেক বেশি হয়েছে। উত্তরবঙ্গের মানুষ আগেও এর বিরুদ্ধে ভোট দিয়েছেন। আমরা গোটা বাংলার সার্বিক উন্নয়ন করতে চাই। যারা উন্নয়ন মডেল বোঝেন না তারাই বিচ্ছিন্নতাবাদী বলেন।’

এদিকে অমিত শাহের সৌরভের সঙ্গে সাক্ষাতের জল্পনা নিয়ে গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করেছিলেন। গতকাল অনুষ্ঠিত এক সভায় মমতা বলেন, ‘সৌরভকে বলো বেশি বেশি রসগোল্লা-দই খাওয়াতে।এটা বাংলার বিশেষত্ব।’ মমতার কথায়, ‘কী হয়েছে! তিনি (অমিত শাহ) যদি যেতে চান যেতেই পারেন (সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে)। গতবারেও তো কতজনের বাড়ি গিয়েছিলেন। যেতে দাও না যেখানে যেতে চান।’ উল্লেখ্য, বিসিসিআই-তে সৌরভের সভাপতিত্বে সচিবের দায়িত্ব সামলান অমিত পুত্র জয় শাহ। এই আবহে গতবছর বিধানসভা নির্বাচনের সময় সৌরভের বিজেপি যোগের জল্পনা তুঙ্গে উঠেছিল। তবে শেষমেষ সৌরভ গেরুয়া শিবিরে নাম লেখাননি। এদিকে বিজেপিও নির্বাচনে মুখ থুবড়ে পড়েছিল। 

বন্ধ করুন