বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'জীবন নিয়ে খেলা... মানুষ তা চায়নি', মমতার 'দুয়ারে রেশন' প্রকল্পকে কটাক্ষ দিলীপের
বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ 
বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ 

'জীবন নিয়ে খেলা... মানুষ তা চায়নি', মমতার 'দুয়ারে রেশন' প্রকল্পকে কটাক্ষ দিলীপের

  • মমতা নিজেই গতকাল দাবি করেছিলেন যে, দুয়ারে রেশন প্রকল্প একদিন নোবেল পাবে।

ঘরে ঘরে পৌঁছে যাবে রেশন। নির্বাচনের সময় করা প্রতিশ্রুতি রেখে গতকালই দুয়ারে রেশন প্রকল্প চালু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নিজের এই প্রকল্পের প্রশংসা করে মমতা নিজেই বলেন যে, 'এই প্রকল্প একদিন নোবেল পাবে।' আর মমতার এই স্বপ্নের প্রকল্পকেই কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

বুধবার নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণের সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি সাংসদ মমতাকে কটাক্ষ করে বলেন, 'লোককে দেখাচ্ছে আপনাদের জন্য আমি খুব ভাবি। লোকে এটা চায়নি। কে পৌঁছে দেবে রেশন? ডিলারদের আদালতে যেতে হল। লক্ষীর ভাণ্ডার, দুয়ারে রেশন, এগুলো মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা। ডিলারদের ভয় দেখিয়ে, চমকে বেশিদিন সরকার চালানো যায় না। দিল্লিতে ইতিমধ্যেই বন্ধ হয়ে গিয়েছে।'

২০২১ বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদলের অন্যতম হাতিয়ার ছিল দুয়ারে রেশন প্রকল্প। এই প্রকল্পের ঘোষণা করে মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের রেশন ডিলারশিপ পেতে এবার থেকে অগ্রাধিকার পাবেন মহিলারা। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, এর আগে রেশন ডিলারশিপ পেতে ১ লক্ষ টাকা জমা দিতে হত। সেই অর্থের পরিমাণ কমিয়ে ৫০ হাজার করা হবে। এছাড়াও নিজেদের গাড়ি করে রেশন পৌঁছে দিতে পারবেন ডিলাররা। সেক্ষেত্রে গাড়ি কেনার সময় রাজ্যের কাছ থেকে ১ লক্ষ টাকা ভর্তুকি পাবেন বলেও জানিয়েছেন মমতা।

 

বন্ধ করুন