বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেন দিলীপ ঘোষ, ঘাঁটি গাড়বেন দিল্লিতে?
ভবানীপুর ছাড়তে বাধ্য হন দিলীপ ঘোষ
ভবানীপুর ছাড়তে বাধ্য হন দিলীপ ঘোষ

রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেন দিলীপ ঘোষ, ঘাঁটি গাড়বেন দিল্লিতে?

  • রাজ্যের কাছে নিরাপত্তা প্রত্যাহারের দাবি জানিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘আমি কোনও দিন রাজ্যের কাছে নিরাপত্তা চাইনি। এখন আমি আর রাজ্যে বেশি থাকবো না। তাই রাজ্যের নিরাপত্তার খুব একটা দরকার পড়বে না।

পশ্চিমবঙ্গ সরকারের নিরাপত্তা ছেড়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। স্বরাষ্ট্র দফতরকে চিঠি দিয়ে রাজ্যের নিরাপত্তা প্রত্যাহারের আবেদন জানিয়েছেন তিনি। ফলে এবার থেকে শুধু কেন্দ্রে নিরাপত্তা পাবেন তিনি।

রাজ্য বিজেপির সভাপতির পদে বসার পর দিলীপবাবুকে নিরাপত্তা দিয়েছিল রাজ্য সরকার। তাঁর সঙ্গে সব সময় রাজ্য পুলিশের ২ জন সশস্ত্র রক্ষী থাকতেন। এরই মধ্যে তাঁকে Y+ শ্রেণির নিরাপত্তা দেয় কেন্দ্রীয় সরকার। এতদিন ২ দল নিরাপত্তারক্ষীই একসঙ্গে কাজ করতেন দিলীপ ঘোষের নিরাপত্তায়। তার পরও রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিকবার আক্রান্ত হয়েছেন তিনি।

রাজ্যের কাছে নিরাপত্তা প্রত্যাহারের দাবি জানিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘আমি কোনও দিন রাজ্যের কাছে নিরাপত্তা চাইনি। এখন আমি আর রাজ্যে বেশি থাকবো না। তাই রাজ্যের নিরাপত্তার খুব একটা দরকার পড়বে না। কেন্দ্রীয় নিরাপত্তা তো আছেই। তাই বাড়তি নিরাপত্তা ছাড়তে চেয়ে আবেদন জানিয়েছি।’

সম্প্রতি দিলীপবাবুকে রাজ্য সভাপতির পদ থেকে অব্যহতি দিয়েছে বিজেপি। তাঁকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে। রাজ্যের নিরাপত্তা ছাড়ার আবেদন জানিয়ে দিলীপবাবু ইঙ্গিত দিলেন দিল্লির দায়িত্বকেই বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

 

বন্ধ করুন