বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মুকুল, রাহুলের সঙ্গে তথাগত, আমাদের আরও লাভ হল, বললেন দিলীপ
ফাইল ছবি
ফাইল ছবি

মুকুল, রাহুলের সঙ্গে তথাগত, আমাদের আরও লাভ হল, বললেন দিলীপ

  • বুধবার দিলীপবাবুর সঙ্গে কথা হয় তথাগত রায়ের। তবে বাড়িতে একাধিক করোনা রোগীর সন্ধান মেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন দিলীপ ঘোষ। ফলে দূরত্ববিধি মেনে কথা হয় তাঁদের।

তথাগত রায়ের রাজনীতিতে প্রত্যাবর্তন নিয়ে সাবধানী মন্তব্য করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। প্রথম মন্তব্যেই ধরা পড়ল গোষ্ঠীদ্বন্দ প্রশমণের মরিয়া চেষ্টা। বুধবার সন্ধ্যায় নিউ টাউনের বাসভবনে দিলীপ ঘোষের সঙ্গে দেখা করেন তথাগত রায়। এর পর সাংবাদিকদের দিলীপবাবু বলেন, ‘তথাগতদার মতো বর্ষীয়ান মানুষ রাজনীতিতে ফিরলে তো দলেরই লাভ।’

মেঘালয়ের রাজ্যপালের পদ থেকে অব্যহতি নিয়ে সোমবারই কলকাতায় ফিরেছেন তথাগত। আর তার পর থেকেই শুরু হয়েছে নানা জল্পনা। এরই মধ্যে তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার দাবিতে গজিয়ে উঠেছে ফেসবুক গ্রুপ। এসব নিয়েই বুধবার দিলীপবাবুর সঙ্গে কথা হয় তথাগত রায়ের। তবে বাড়িতে একাধিক করোনা রোগীর সন্ধান মেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন দিলীপ ঘোষ। ফলে দূরত্ববিধি মেনে কথা হয় তাঁদের। 

এর পর দিলীপবাবু বলেন, ‘তথাগতদা ২৫ বছর ধরে রাজনীতি করছেন। উনি রাজ্যপাল হয়েছিলেন, আবার রাজনীতিতে ফিরেছেন। মুকুলদা, রাহুলদার মতো অভিজ্ঞ লোক দলে রয়েছেন। এবার তথাগতদা তাতে যুক্ত হলেন। এতে দলেরই লাভ হল।’

তথাগত রায় রাজনীতিতে ফেরার ইচ্ছাপ্রকাশের পর থেকেই বিজেপির গোষ্ঠীদ্বন্দ নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। আর তা যে একেবারে অমূলক নয় তা বোঝা গিয়েছে মুকুলকে নিয়ে সাম্প্রতিক ঘটনাক্রমে। একপ্রস্থ ঝড় থামতে না থামতেই আরেক ঝড় ওঠার উপক্রম দেখে কি সবার নাম একসঙ্গে করে পরিবেশ শান্ত করার চেষ্টা করলেন দিলীপ? 

 

বন্ধ করুন