ফাইল ছবি
ফাইল ছবি

মৃত্যু নিয়ে খেলছে রাজ্য সরকার, অভিযোগ দিলীপের

  • রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিয়েও হিসাবে গরমিল রয়েছে বলে দাবি করেছেন দিলীপবাবু।

করোনা রোগীর সংখ্যা কম করে দেখাতে পশ্চিমবঙ্গে পরীক্ষাই করাচ্ছে না রাজ্য সরকার। মঙ্গলবার নববর্ষে প্রথম সাংবাদিক বৈঠকে ফের এই অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান তিনি।

দিলীপবাবু বলেন, ‘করোনা পরীক্ষার জন্য কেন্দ্র থেকে প্রায় ৪২,৫০০ কিট এসেছে। তার মধ্যে পরীক্ষা হয়েছে মাত্র ৩,০০০ জনের। এই বিশাল পার্থক্য হচ্ছে কেন? সত্য গোপন করার জন্য?’

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিয়েও হিসাবে গরমিল রয়েছে বলে দাবি করেছেন দিলীপবাবু। তিনি বলেন, ‘কেন্দ্রীয় সরকার বলছে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৫২ জন। রাজ্য সরকার বলছে ১১০ জন। এই ৪০ জনের ফারাক হচ্ছে কেন? এই ফারাক আবার দিন দিন বাড়ছে।’

সোমবার নাইসেডের নির্দেশক শান্তা দত্ত যে কথা জানিয়েছেন, মঙ্গলবার সেই প্রসঙ্গও তোলেন দিলীপবাবু। তিনি বলেন, তারা যেটা বলেছেন সেটা বাস্তব সত্য। এটা খুব চিন্তার ব্যাপার। আমার মনে হয় রাজ্য সরকার মানুষের মনে যে সন্দেহ তৈরি হচ্ছে তা দূর করুক। এটা মৃত্যু নিয়ে খেলা, এর মধ্যে কোনও চালাকি থাকা উচিত নয়।

বলে রাখি, সোমবার এক সাক্ষাতকারে নাইসেডের ডিরেক্টর শান্তা দত্ত জানান। পর্যাপ্ত কিট থাকলেও করোনা পরীক্ষার নমুনা পাঠাচ্ছে না রাজ্য সরকার।


বন্ধ করুন