বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Consumer forum: অস্ত্রোপচারের পরেই মৃত্যু রোগীর, চিকিৎসায় গাফিলতির দায়ে ১০ লক্ষ টাকা জরিমানা

Consumer forum: অস্ত্রোপচারের পরেই মৃত্যু রোগীর, চিকিৎসায় গাফিলতির দায়ে ১০ লক্ষ টাকা জরিমানা

চিকিৎসায় গাফিলতির অভিযোগ ১০ লক্ষ টাকা জরিমানা। প্রতীকী ছবি।

মামলার বয়ান অনুযায়ী, সুনিতা জয়সওয়াল নামে ওই রোগী অ্যাপেন্ডিসাইটিসের যন্ত্রণা নিয়ে ২০১৩ সালের ২৫ মে বেহালার ডায়মন্ড হারবার রোডের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর দুদিন পর তার মাইক্রোসার্জারি করা হয়।

অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রোপচার হয়েছিল রোগীর। কিন্তু, সুস্থ হওয়ার পরিবর্তে ক্রমেই রোগীর শারীরিক অবস্থার অবনতি হয় এবং শেষে তার মৃত্যু হয়। এই ঘটনায় চিকিৎসায় গাফিলতি অভিযোগ খুঁজে পেয়েছিল পরিবার। এরপরেই হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হয়েছিলেন পরিবার। শেষে হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকের গাফিলতি খুঁজে পেয়ে ১০ লক্ষ টাকা জরিমানা করল ক্রেতা সুরক্ষা আদালত।

মামলার বয়ান অনুযায়ী, সুনিতা জয়সওয়াল নামে ওই রোগী অ্যাপেন্ডিসাইটিসের যন্ত্রণা নিয়ে ২০১৩ সালের ২৫ মে বেহালার ডায়মন্ড হারবার রোডের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর দুদিন পর তার মাইক্রোসার্জারি করা হয়। কিন্তু, তার পরের দিন রোগীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে একবালপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকদের কাছ থেকে তার পরিবারের সদস্যরা জানতে পারেন যে অস্ত্রোপচারের সময় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল। সেই কারণে তিনি সম্পূর্ণ অচেতন হয়ে পড়েছিলেন। এরপর একবালপুর থেকে তাকে স্থানান্তরিত করা হয় ঠাকুরপুকুরের একটি হাসপাতালে। অবশেষে সেখানেই তার মৃত্যু হয়। এই ঘটনায় বেহালার ওই হাসপাতালের অস্ত্র পাচারকারীরা এবং অ্যানাস্থেটিস্টের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলে পরিবার।

কলকাতা (দক্ষিণ) জেলা ক্রেতা সুরক্ষা আদালতে মামলার শুনানি হয়। কিন্তু, এরই মধ্যে চিকিৎসকরা রাজ্য এমনকি জাতীয় ক্রেতা সুরক্ষা কমিশনের দ্বারস্থ হন। মামলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তারা। তাদের দাবি ছিল, মৃতার বোন এই মামলা করেছেন। তিনি যেহেতু পরিবারের সদস্য নন তাই এই মামলা গ্রহণযোগ্য নয়।

যদিও তাদের যুক্তি আদালতের কাছে গ্রহণযোগ্য হয়নি। এরপর কলকাতা (দক্ষিণ) ক্রেতা সুরক্ষা আদালতের প্রেসিডেন্ট শশীকলা বসুর বেঞ্চ হাসপাতালের ২ চিকিৎসক, সুপার এবং হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লক্ষ টাকা জরিমানা করেন। এরমধ্যে ১৫ হাজার টাকা নাবালক ছেলেকে দিতে হবে এবং সুনিতার হয়ে যেহেতু ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছিলেন তার বোন নীতা সিং। তাই তাকে বাকি টাকা দিতে হবে।

বাংলার মুখ খবর

Latest News

পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ রাতের দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড শিশু হাসপাতালে, উদ্ধার ১১ সদ্যোজাত

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.